shono
Advertisement

মেসির অনুপস্থিতিতে বাজিমাত নেইমারদের, প্রীতি ম্যাচে জিতল ব্রাজিল

দেখুন গোলের ভিডিও।
Posted: 10:03 AM Oct 17, 2018Updated: 10:03 AM Oct 17, 2018

ব্রাজিল  ১ (মিরান্ডা)

Advertisement

আর্জেন্টিনা  ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্জেন্টিনীয় ফুটবলের টালমাটাল পরিস্থিতি অব্যাহত। বিশ্বকাপের হতশ্রী পারফর্ম্যান্সের পর থেকেই বিশ্রামে আছেন লিওনেল মেসি। মেসির জুতোয় পা গলিয়েছেন দিবালা, আগুয়েরোরা। বিশ্বকাপের পর ছেটে ফেলা হয়েছে বিতর্কিত কোচ জর্জে সাম্পাওলিকেও। তাঁর পরিবর্তে অস্থায়ীভাবে দায়িত্ব পেয়েছেন লিওনেল স্কালোনি। তিনি আশার পর দলে বেশ কিছু পরিবর্তন এনেছেন, কিন্তু হতশ্রী দশা এখনও পুরোপুরি ঘোচেনি। আর তা আরও একবার প্রমাণিত হল মঙ্গলবার রাতে। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের কাছে ফের হারতে হল আর্জেন্টিনাকে। প্রীতি ম্যাচে নেইমাররা জিতলেন ১-০ গোলে।

[দুর্দান্ত রক্ষণ, এশিয়া কাপের প্রস্তুতি ম্যাচে চিনকে রুখে দিল ভারত]

খেলার ফল ১-০ হলেও সৌদি আরবের কিং আবদুল্লাহ স্পোর্টস সিটিতে এদিনের খেলা কিন্তু কার্যত একপেশেই ছিল। প্রথম থেকেই দাপট দেখিয়েছেন ব্রাজিলিওরাই। নেইমার, ফিলিপে লুইদের সামলাতে শুরু থেকেই নাস্তানাবুদ হতে হয়েছিল ওটামেন্ডিদের। ম্যাচের ২৮ মিনিটে সহজ সুযোগ নষ্ট না করলে প্রথমার্ধেই ব্রাজিলকে এগিয়ে দিতে পারতেন মিরান্ডা। অবশ্য, মিরান্ডার সুযোগ নষ্টের পর একটি দুর্দান্ত ফ্রি-কিক নিয়েছিলেন দিবালা। কিন্তু তাঁর শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এছাড়াও প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে ব্রাজিল, যদিও শেষ পর্যন্ত গোল আসেনি।

[প্রস্তুতি ম্যাচে বড় জয়, সেলের বিরুদ্ধে চার গোল মোহনবাগানের]

দ্বিতীয়ার্ধে কিছুটা লড়াইয়ে ফেরেন দিবালা, ইকার্ডিরা। তুলনায় ব্রাজিলকেও বেশ ক্লান্ত দেখাচ্ছিল। আগের তুলনায় বেশি পাস খেলছিল আর্জেন্টিনাও। কিন্তু ফাইনাল থার্ডে গিয়ে সুযোগ তৈরি করতে না পারায় কোনও লাভ হয়নি। স্পষ্টতই এদিন মেসির অনুপস্থিতি অনুভব করছিল আর্জেন্টিনা। ম্যাচের শেষ মুহূর্তে গিয়ে খানিকটা খেলার গতির বিপরীতেই গোল পেয়ে যায় ব্রাজিল। ইনজুরি টাইমে নেইমারের পাঠানো ভাসানো বল আর্জেন্টিনার জালে জড়িয়ে দেন সেই মিরান্ডা। জয়ের ফলে বিশ্বকাপের পর চার ম্যাচে চারটি জয়ের একশো শতাংশ রেকর্ড বজায় রাখল ব্রাজিল। অন্যদিকে, দায়িত্ব নেওয়ার পর এটিই ছিল স্কালোনির প্রথম হার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement