shono
Advertisement

Breaking News

ONGC

২ হাজারের বেশি পদে চাকরি দেবে ONGC, আবেদনের শেষ তারিখ শুক্রবারই

বাড়ি বসেই করতে পারেন আবেদন।
Published By: Biswadip DeyPosted: 11:39 PM Oct 24, 2024Updated: 11:40 PM Oct 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপুল নিয়োগ হচ্ছে অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন লিমিটেড তথা ওএনজিসিতে। আবেদন করা যাবে NAPS বা NATS-এর পোর্টালে গিয়ে। ২২৩৬টি পদে শিক্ষানবিশ নিয়োগ করা হবে। তবে রাষ্ট্রায়ত্ত এই সংস্থায় আবেদনের শেষ দিন কিন্তু শুক্রবার অর্থাৎ ২৫ অক্টোবর।

Advertisement

প্রার্থীর ন্যূনতম বয়স অবশ্যই হতে হবে ১৮। আবেদন করার ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ২৪ বছর। সেই হিসেবে জন্মতারিখ হতে হবে ২০০০ সালের ২৫ অক্টোবর থেকে ২০০৬ সালের ২৫ অক্টোবরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী। দশম, দ্বাদশ থেকে বিএসসি, বিটেক নানা ডিগ্রিধারীদের জন্যই থাকছে সুযোগ। উত্তর, পশ্চিম, পূর্ব, দক্ষিণ, মধ্য প্রভৃতি অঞ্চলে নিয়োগ করা হবে নির্বাচিত প্রার্থীদের। প্রথমে শর্টলিস্ট, তার পর ডকুমেন্ট যাচাই। এর পর সেখান থেকে সফল আবেদনকারীদের বেছে নেওয়া হবে। কাজে যোগ দেওয়ার আগে সমস্ত নথির আসল কপি দেখাতে হবে।

কীরকম বৃত্তি মিলবে? জানা যাচ্ছে, প্রার্থী স্নাতক হলে পাবেন ৯ হাজার টাকা। অন্যদিকে তিনবছরের ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা বা দুই বছরের আইটিআই ডিগ্রি পাশ করা প্রার্থীদের ক্ষেত্রে বৃত্তি ৮০৫০ টাকা। এক বছরের ট্রেড অ্যাপ্রেন্টিসের বৃত্তি ৭৭০০ টাকা। পাশাপাশি দশম ও দ্বাদশ উত্তীর্ণ প্রার্থীদের বৃত্তি ৭০০০ টাকা।

বিজ্ঞাপনে বর্ণিত যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে বেছে নেওয়া হবে শিক্ষানবিশদের। মেরিট স্কোর সমান হলে যে প্রার্থীর বয়স বেশি, তিনি অগ্রাধিকার পাবেন। নির্বাচনী পদ্ধতিকে কোনওভাবে প্রভাবিত করতে চাইলে সেই আবেদনকারীর আবেদন বাতিল বলে গণ্য করা হবে। ৫ অক্টোবর থেকে শুরু হয়েছিল আবেদন করা। যা শেষ হচ্ছে আগামিকাল, শুক্রবার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বিপুল নিয়োগ হচ্ছে অয়েল অ্যান্ড ন্যাচারাল গ্যাস কর্পোরেশন লিমিটেড তথা ওএনজিসিতে।
  • আবেদন করা যাবে NAPS বা NATS-এর পোর্টালে গিয়ে।
  • ২২৩৬টি পদে শিক্ষানবিশ নিয়োগ করা হবে।
Advertisement