দেশজুড়ে প্রচুর কর্মী নেবে Twitter, শুরু নিয়োগ প্রক্রিয়া

06:23 PM Apr 21, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের মাটিতে ইঞ্জিনিয়ারিং টিমকে শক্তপোক্ত করতে বদ্ধ পরিকর সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটার (Twitter)। আর সেই কারণেই দেশজুড়ে প্রচুর কর্মী নিয়োগ করবে এই সংস্থা।ইতিমধ্যেই টুইটারের ইঞ্জিনিয়ারিং টিমের নিয়োগ শুরু হয়ে গিয়েছে ভারতে।

Advertisement

সংস্থার তরফে জানানো হয়েছে, ভারতের ডিরেক্টর অফ ইঞ্জিনিয়ার পদে নিয়োগ করা হয়েছে অপূর্ব দালালকে। বহুদিন ধরে Uber, Google, eBay-এর মতো সংস্থার সঙ্গে যুক্ত তিনি। টুইটারের দায়িত্ব হাতে নেওয়ার আগে Uber -এ কর্মরত ছিলেন বেঙ্গালুরুর বাসিন্দা অপূর্ব। টুইটারের মতে, দেশের কর্মী বাড়লে, একই সঙ্গে সকলে মিলে কাজ করলে, নিজেদের মধ্যে সংস্কৃতির বিনিময় হবে। স্থানীয় বিষয় নিয়ে আলোচনা হবে। ফলে নিজে থেকেই সংস্থা ব্যবহারকারীদের ভাল পরিষেবা দেবে। ফলে স্বাভাবিকভাবেই সংস্থা উন্নতি লাভ করবে। সেই কারণেই ভারতে (India) কর্মী নিয়োগের সিদ্ধান্ত।

[আরও পড়ুন: কোল ইন্ডিয়ায় প্রচুর নিয়োগ, জেনে নিন আবেদনের পদ্ধতি]

এই নিয়োগ সম্পর্কে টুইটারের ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের তরফে নিক কাল্ডওয়েল বলেন, “টুইটার একটি এমন সোশ্যাল নেটওয়ার্কিং সাইট, যা সবাই অ্যাকসেস করতে পারেন। সেরকমই সহজে ব্যবহারযোগ্য প্রোডাক্ট তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ। সেই কারণেই ভারতের কিছু ইঞ্জিনিয়ারকে নিয়োগ করতে চলেছি, যেটা আমাদের কাছে খুবই আনন্দের একটি বিষয়। ভারত এমনই একটা দেশ, যেখানে জন্ম হয়েছে বিশ্বের সেরা ইঞ্জিনিয়ারদের।”

Advertising
Advertising

এবিষয়ে টুইটার ইন্ডিয়ার এম ডি মণীশ মহেশ্বরী বলেন, “সংস্থার উল্লেখযোগ্য বৃদ্ধির কারণে, ভারত সর্বদাই টুইটারের বিশেষ পছন্দের মার্কেট। ভবিষ্যতেও তাই থাকবে। ২০২০ সালের চতুর্থ কোয়ার্টারে ভারত থেকে ব্যবহারকারী এক ধাক্কায় ৭৪ শতাংশ বেড়েছে। সেই কারণে ভারতীয়দের আরও ভাল সার্ভিস দিতে আমরা ভারতের বাসিন্দাদেরই চাকরিতে নিয়োগ করতে চাই। সেই দিকে নজর রেখে, প্রথমেই আমরা ভারতে টুইটারের ইঞ্জিনিয়ারিং টিম তৈরির চেষ্টা করে চলেছি।”

[আরও পড়ুন: স্নাতক হলেই প্রচুর চাকরির সুযোগ BECIL-এ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি]

Advertisement
Next