Advertisement

করোনা মোকবিলায় পূর্ব রেলে স্বাস্থ্যকর্মী-চিকিৎসক নিয়োগ, জেনে নিন খুঁটিনাটি

09:26 PM Apr 05, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতি মোকাবিলায় কোমর বেঁধে কাজ করছে রাজ্য এবং কেন্দ্র সরকার। মারণ ভাইরাসকে রুখতে নানা ব্যবস্থা নিচ্ছে ভারতীয় রেল। ইতিমধ্যে বিভিন্ন ট্রেনের কোচকে আইসোলেশন ওয়ার্ডে পরিণত করার কাজও চলছে। এবার পালা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী নিয়োগের। ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে হবে কর্মী নিয়োগ।

Advertisement

সম্প্রতি এ বিষয়ে পূর্ব রেল একটি টুইট করে। সেই টুইটে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী নিয়োগের কথা উল্লেখ ছিল। টুইটে বলা হয়েছে, করোনা ভাইরাসের মোকাবিলায় পূর্ব রেল কর্মী নিয়োগ করবে। নেওয়া হবে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী। লিখিত পরীক্ষা নয, শুধুমাত্র জরুরি ভিত্তিতে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। কোথায়, কবে ইন্টারভিউ নেওয়া হবে, তারও উল্লেখ রয়েছে ওই টুইটে। জানা গিয়েছে, আগামী সাত এপ্রিল সকাল এগারোটার সময় হাওড়ার অর্থোপেডিক হাসপাতালে হবে ইন্টারভিউ। আগ্রহী প্রার্থীদের শুধুমাত্র নিজেদের শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র দেখালেই চলবে। আপাতত প্রত্যেককেই চুক্তিভিত্তিতে নিয়োগ করা হবে।  

[আরও পড়ুন: আপনি উচ্চমাধ্যমিক পাশ? ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে রয়েছে চাকরির সুযোগ]

এর আগে অব্যবহৃত হয়ে পড়ে থাকা ট্রেনকেও কাজে লাগানোর পরিকল্পনা করে রেলমন্ত্রক। ট্রেনের বগিতে আইসোলেশন ওয়ার্ড তৈরির পাশাপাশি চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের থাকার ব্যবস্থাও করার কাজ শুরু হয়ে গিয়েছে।  রেলের যে সব প্যান্ট্রি কার রয়েছে সেগুলিকে মোবাইল কিচেন বানানোর পরিকল্পনা। যাঁরা কোয়ারেন্টাইনে থাকবেন তাঁদের খাবারের ব্যবস্থা হবে প্যান্ট্রি কারে। চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্যও খাবার সরবরাহ করবে প্যান্ট্রি কার। বিভিন্ন স্টেশনে থাকা আইসোলেশন কোচে খাবার পাঠানো হবে মোবাইল কিচেনের মাধ্যমে।  

[আরও পড়ুন: বাড়িতে বসে করুন রূপশ্রী প্রকল্পে চাকরির আবেদন, জেনে নিন পদ্ধতি]

The post করোনা মোকবিলায় পূর্ব রেলে স্বাস্থ্যকর্মী-চিকিৎসক নিয়োগ, জেনে নিন খুঁটিনাটি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next