shono
Advertisement

কেন্দ্রের গো-ফরমান গোয়ার জন্য প্রযোজ্য নয়, সাফাই পারিকরের

আপত্তি এবার বিজেপির অন্দরেই... The post কেন্দ্রের গো-ফরমান গোয়ার জন্য প্রযোজ্য নয়, সাফাই পারিকরের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:36 PM Jun 19, 2017Updated: 09:06 AM Jun 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংখ্যাগরিষ্ঠতা না পেয়েও গোয়ায় সরকার গঠন করেছে বিজেপি।  মোদি-শাহর মর্জিতেই নাকি গোয়ার মসনদে বসেছেন মনোহর পারিকর। সেই পারিকরই এবার কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন। জানিয়ে দিলেন, জবাইয়ের জন্য পশু বিক্রির উপর নিষেধাজ্ঞা গোয়ার মতো রাজ্যের ক্ষেত্রে মোটেও প্রযোজ্য নয়।

Advertisement

[শ্মশানেই কেঁদে উঠল ‘মৃত’ শিশু! তারপর…]

গবাদি পশু নির্দেশিকা নিয়ে এর আগেও সমালোচনার মুখে পড়তে হয়েছে বিজেপিকে।  বিরোধিতায় সরব হয়েছে কংগ্রেস-সহ বাকি বিরোধী দলগুলি। বিভিন্ন জায়গায় আবার প্রকাশ্যে গো-মাংস খেয়ে অসন্তোষও প্রকাশ করা হয়েছে। ঘটেছে বিক্ষিপ্ত হিংসার ঘটনাও। দেশের শীর্ষ আদালতও এই বিষয়ে কেন্দ্রের কাছে কৈফিয়ত চেয়েছে। এমন নিষেধাজ্ঞা জারি করার জন্য ব্যাখ্যা চাওয়া হয়েছে দুই সপ্তাহের মধ্যে।

কিন্তু এ নিয়ে বিজেপির অন্দরমহলে কোনও অসন্তোষের খবর এতদিন পাওয়া যায়নি। সেই সূচনাটিই যেন করলেন প্রাক্তন প্রতিরক্ষা মন্ত্রী। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি জানিয়ে  দেন,  জবাইয়ের জন্য বাজারে পশুবিক্রির উপর নিষেধাজ্ঞা গোয়ার মতো রাজ্যের ক্ষেত্রে প্রযোজ্য নয়। কেন? সেই প্রশ্নের উত্তরে গোয়ার মুখ্যমন্ত্রীর দাবি, রাজ্যে এমন কোনও পশুহাটই নেই যেখানে জবাইয়ের জন্য পশু বিক্রি হয়। তাই এই নিষেধাজ্ঞার প্রয়োজনই নেই। যদিও এরপরই পারিকর সরকারের পক্ষ থেকে পশুহাটের উপর জারি নিষেধাজ্ঞায় নাকি আপত্তি তোলা হয়েছে। সূত্রের খবর মানলে, গোয়া সরকারের পক্ষ থেকে খুব শিগগিরিই এ নিয়ে একটি চিঠি কেন্দ্রে কাছে পাঠানো হবে।

 

[মাঝ আকাশেই জন্ম শিশুর, আজীবন বিনামূল্যে বিমানযাত্রার ঘোষণা সংস্থার]

১১ জুলাই এ বিষয়ে কেন্দ্রের কাছে দুই সপ্তাহের মধ্যে জবাব চেয়েছিল দেশের সর্বোচ্চ আদালত। এর মধ্যেই পারিকরের বিদ্রোহ গো-মাংস বিতর্কে আরও চিন্তা বাড়িয়ে দিল বিজেপি সরকারের। ঘরে-বাইরে চাপের মুখে শেষমেশ সিদ্ধান্ত থেকে কি পিছিয়ে আসবে মোদি সরকার? এই প্রশ্নই উঠছে বিভিন্নমহলে।

[ঘুষ নিতে গিয়ে সিবিআইয়ের জালে সেনা আধিকারিক]

The post কেন্দ্রের গো-ফরমান গোয়ার জন্য প্রযোজ্য নয়, সাফাই পারিকরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement