shono
Advertisement

সংসদীয় কমিটিতে বড়সড় রদবদল, স্থান পেলেন বাংলার ৯ বিজেপি সাংসদ

অর্থ ও বিদেশ মন্ত্রকের সংসদীয় কমিটির শীর্ষ পদ খোয়ালেন কংগ্রেসের বীরাপ্পা মৌলি ও শশী থারুর৷ The post সংসদীয় কমিটিতে বড়সড় রদবদল, স্থান পেলেন বাংলার ৯ বিজেপি সাংসদ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:36 PM Sep 14, 2019Updated: 04:36 PM Sep 14, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তদশ লোকসভার সংসদীয় কমিটিতে ব্যাপক রদবদল ঘটালো কেন্দ্রীয় সরকার৷ সংসদীয় কমিটিগুলিতে স্থান পেলেন বাংলার ন’জন বিজেপি সাংসদ৷ সূত্রের খবর, অর্থ ও বিদেশ মন্ত্রকের সংসদীয় কমিটির শীর্ষ পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে কংগ্রেস সাংসদ বীরাপ্পা মৌলি ও শশী থারুরকে৷ তাঁদের জায়গায় এই দুই কমিটির মাতায় বসানো হয়েছে বিজেপি সাংসদ জয়ন্ত সিনহা ও পিপি চৌধুরিকে৷

Advertisement

[ আরও পড়ুন: প্রাণ কাড়ল ‘নাগিন ডান্স’! গণেশ বিসর্জনে নাচতে গিয়ে মৃত্যু ব্যক্তির ]

জানা গিয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রকের সংসদ বিষয়ক কমিটিতে স্থান পেয়েছেন রাজ্য বিজেপি সভাপতি তথা মেদিনীপুরের বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সংসদীয় কমিটিতে জায়গা পেয়েছেন রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার। স্বাস্থ্য ও পরিবার বিষয়ক সংসদীয় কমিটিতে স্থান পেয়েছেন বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার। বাণিজ্য মন্ত্রকের সংসদীয় কমিটিতে স্থান পেয়েছেন বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর এবং রাজ্যসভার সাংসদ রূপা গাঙ্গুলি। এবং তথ্য-প্রযুক্তি মন্ত্রকের সংসদীয় কমিটিতে রয়েছেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়, জলপাইগুড়ির সাংসদ সুকান্ত মজুমদার এবং কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক৷ সামাজিক ন্যায় ও ক্ষমতায়ণ মন্ত্রকের সংসদীয় কমিটিতে জায়গা পেয়েছেন বারাকপুরের সাংসদ অর্জুন সিং।

[ আরও পড়ুন: হিন্দি দিবসে ‘এক দেশ এক ভাষা’র পক্ষে সওয়াল অমিত শাহের, সরব বিরোধীরা ]

অন্যদিকে, বিদেশমন্ত্রকের সংসদীয় কমিটির প্রধানের পদ থেকে সরিয়ে, শশী থারুরকে বসানো হয়েছে তথ্য-প্রযুক্তি মন্ত্রকের সংসদীয় কমিটির মাথায়। এতদিন পর্যটন, পরিবহন মন্ত্রকের সংসদীয় কমিটির মাথায় ছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন৷ তার জায়গায় আনা হয়েছে বিজেপি সাংসদ ভেঙ্কটেশকে৷ ডেরেককে নিয়ে যাওয়া হয়েছে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সংসদীয় কমিটিতে৷ যার শীর্ষ পদে রয়েছেন বিজেপি সাংসদ সত্যনারায়ণ জাতিয়া৷ এতদিন রাহুল গান্ধী ছিলেন বিদেশ মন্ত্রকের সংসদীয় কমিটিতে। তাঁকে সেখান থেকে সরিয়ে নিয়ে আসা হয়েছে প্রতিরক্ষা মন্ত্রকের কমিটিতে।

The post সংসদীয় কমিটিতে বড়সড় রদবদল, স্থান পেলেন বাংলার ৯ বিজেপি সাংসদ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার