shono
Advertisement

জাল্লিকাট্টুর পক্ষে অর্ডিন্যান্স জারি তামিলনাড়ুতে, সম্মতি মিলল কেন্দ্রের

রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের আনুষ্ঠানিক অনুমোদন দিলেই জাল্লিকাট্টু নিয়ে আর কোনও বাধা থাকবে না। The post জাল্লিকাট্টুর পক্ষে অর্ডিন্যান্স জারি তামিলনাড়ুতে, সম্মতি মিলল কেন্দ্রের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:03 PM Jan 21, 2017Updated: 09:33 AM Jan 21, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাল্লিকাট্টু নিয়ে তীব্র আন্দোলনের পর অবশেষে সুখবর পেল তামিলনাড়ু। তামিলনাড়ুর এই ঐতিহ্যবাহী উৎসব ফিরিয়ে আনতে যে অর্ডিন্যান্স জারি করা হয়েছিল রাজ্য সরকারের পক্ষ থেকে, তাতেই সম্মতি দিল কেন্দ্র।

Advertisement

রাজ্যের প্রাচীন এবং ঐতিহ্যবাহী এই খেলা ফিরিয়ে আনতে গত কয়েকদিন ধরেই আন্দোলন চলছিল তামিলনাড়ুতে। এই রীতি বজায় রাখার পক্ষে জোড়াল সওয়াল করেছিলেন তামিলনাড়ুর সাধারণ মানুষ। গত চারদিন ধরে চেন্নাইয়ের মেরিনা বিচের সামনে হাজার হাজার মানুষ ভিড় করেছিলেন। জাল্লিকাট্টু ফিরিয়ে আনার দাবিতে আন্দোলন করেছিলেন। শুক্রবার মধ্যরাতে কেন্দ্রের এই পার্বণে সম্মতি দেওয়ার পরই খুশিতে ফেটে পড়েন মেরিনা বিচে উপস্থিত জনতা। একে অপরকে শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে নিজেদের আন্দোলনের সফলতা ব্যক্ত করেন।

প্রসঙ্গত, শনিবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পন্নিরসেলভমের জারি করা অর্ডিন্যান্স যাচ্ছে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছে। তিনি আনুষ্ঠানিক অনুমোদন দিলেই জাল্লিকাট্টু নিয়ে আর কোনও বাধা থাকবে না। যদিও অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি আগেই বলেছিলেন, বিষয়টি নিয়ে তামিলনাড়ু সরকার চাইলে সিদ্ধান্ত নিতে পারে। সরকারের সিদ্ধান্তে রাষ্ট্রপতি সিলমোহর দিলে তবেই আর কোনও বাধা থাকবে না।

যদিও বন্যপ্রাণী সুরক্ষা সংস্থা পেটা (PETA) এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন জানাবে বলে জানা গিয়েছে।

The post জাল্লিকাট্টুর পক্ষে অর্ডিন্যান্স জারি তামিলনাড়ুতে, সম্মতি মিলল কেন্দ্রের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement