shono
Advertisement

কাশ্মীর ইস্যুতে বিজেপি সরকারের পদক্ষেপ পুরোপুরি ব্যর্থ, মন্তব্য ইয়েচুরির

তাঁর প্রশ্ন, আর কত মৃত্যু হলে টনক নড়বে সরকারের। The post কাশ্মীর ইস্যুতে বিজেপি সরকারের পদক্ষেপ পুরোপুরি ব্যর্থ, মন্তব্য ইয়েচুরির appeared first on Sangbad Pratidin.
Posted: 03:19 PM Feb 15, 2017Updated: 09:49 AM Feb 15, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর ইস্যুতে কেন্দ্রকে একহাত নিলেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তাঁর অভিযোগ, কেন্দ্রর রাজনৈতিক সদিচ্ছার অভাবেই উপত্যকায় সেনা জওয়ানদের প্রাণ যাচ্ছে। তাঁর বক্তব্য, ‘মোদি সরকার কেন সেনা জওয়ানদের মৃত্যু নিয়ে নীরব? তবে কি নির্বাচনী ভাষণের জন্যেই সেনার কৃতীত্বকে ব্যবহার করে বিজেপি?’ ভূস্বর্গে একের পর এক জঙ্গি হানায় ভারতীয় সেনা জওয়ানদের মৃত্যুর ইস্যুতে কেন্দ্রীয় সরকারের তুমুল সমালোচনা শোনা গিয়েছে তাঁর গলায়।

Advertisement

(ভাল আছেন তেজ বাহাদুর, আদালতকে জানালেন স্ত্রী)

নিজের ফেসবুকে বিজেপির কড়া নিন্দা করে একটি পোস্ট করেছেন সিপিএমের সাধারণ সম্পাদক। সেখানেই মঙ্গলবার দুটি পৃথক এনকাউন্টারে এক মেজর-সহ চার জওয়ান এবং চার জঙ্গি নিহতের ঘটনা প্রসঙ্গ টেনে এনে একথা বলেছেন ইয়েচুরি। ওই ঘটনায় আট নিরাপত্তরক্ষী-সহ এক সাধারণ মানুষ গুরুতর আহত হয়েছেন। কুলগাঁওয়ের এই ঘটনায় কেন্দ্রর অরাজনৈতিক মনোভাবকেই কাঠগড়ায় তুলেছেন তিনি। তাঁর অভিযোগ, সার্জিক্যাল স্ট্রাইকের জন্য বাহবা কুড়োতে গোটা দেশে নির্বাচনী প্রচার সেরেছে বিজেপি সরকার। কিন্তু বারবার সেনা জওয়ানদের আত্মত্যাগের পরও সরকারের সেনাবাহিনীর প্রতি ঢিলেমির মনোভাব দেখিয়ে যাচ্ছে। তাঁর প্রশ্ন, আর কত মৃত্যু হলে টনক নড়বে সরকারের। গোটা ঘটনায় কাশ্মীর ইস্যুতে কেন্দ্রর পদক্ষেপকে দুষেছেন তিনি।

(রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের মামলা দায়ের)

The post কাশ্মীর ইস্যুতে বিজেপি সরকারের পদক্ষেপ পুরোপুরি ব্যর্থ, মন্তব্য ইয়েচুরির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement