shono
Advertisement
Champions Trophy 2025

'সব দল পাকিস্তানে আসবে', চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের যোগদান নিয়ে বড় বার্তা পিসিবি চেয়ারম্যানের

ভারতের বিদেশমন্ত্রী জয়শংকরের সঙ্গে কি আলোচনায় বসবেন? কী বলছেন পিসিবি চেয়ারম্যান নকভি?
Published By: Arpan DasPosted: 01:04 PM Oct 07, 2024Updated: 01:06 PM Oct 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছর পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি। কিন্তু ভারত সেখানে খেলতে যাবে কিনা, তার উত্তর এখনও মেলেনি। আর যদি রোহিতরা না যান, তাহলে সেদেশে আদৌ শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন্স ট্রফি কিনা, সেটাও প্রশ্নের মুখে। যদিও সেসব নিয়ে ভাবছেন না পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি। তাঁর দৃঢ় বিশ্বাস, সব দেশই পাকিস্তানে আসবে।

Advertisement

বর্ডারের ওপারে এই মুহূর্তে প্রস্তুতি তুঙ্গে। বিশেষ করে স্টেডিয়ামগুলোকে নতুন করে সাজিয়ে তোলার কাজ চলছে। গদ্দাফি স্টেডিয়ামও তার মধ্যে পড়ে। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি। সেখানেই তাঁকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত আসবে কিনা, সেই প্রশ্নের মুখে পড়তে হয়। নকভির উত্তর, "আমরা চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য সম্পূর্ণ তৈরি। সব দলই আসবে। এখনও পর্যন্ত খবর নেই যে কোনও দল আসবে না। ভারতীয় দল আসতে চায় না, এমন কিছু জানি না। ফলে সবাই আসবে।"

তবে বিষয়টি শুধুমাত্র ক্রিকেটের মধ্যে থেমে নেই। দিন কয়েক আগেই ভারতীয় বোর্ডের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল জানিয়েছিলেন ভারতের সেই টুর্নামেন্ট খেলতে যাওয়া নিয়ে কিছুই এখনও চূড়ান্ত হয়নি। যা ঠিক করার, করবে দেশের সরকার। এর মধ্যেই এসসিও সামিটে যোগ দিতে পাকিস্তান যাচ্ছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। চলতি মাসের ১৫ ও ১৬ তারিখে ইসলামাবাদে অনুষ্ঠিত হবে এই আন্তর্জাতিক সম্মেলন। নকভিও পাকিস্তানের মন্ত্রী।

চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে দুজনের মধ্যে কি কথা হতে পারে? পাকিস্তানের তরফ থেকে বার্তা যাবে কি? পিসিবি চেয়ারম্যানের অবশ্য বক্তব্য, কোনও মিটিংয়ের বিষয়ে ঠিক হয়নি। শেষ পর্যন্ত পরিস্থিতি কী দাঁড়ায়, সেদিকে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের। ৮ বছর পরে ক্রিকেট ক্যালেন্ডারে প্রত্যাবর্তন হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির। এর আগে ২০২২ সালে এশিয়া কাপও সরে গিয়েছিল পাকিস্তানের মাটি থেকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আগামী বছর পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি।
  • কিন্তু ভারত সেখানে খেলতে যাবে কিনা, তার উত্তর এখনও মেলেনি।
  • আর যদি রোহিতরা না যান, তাহলে সেদেশে আদৌ শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন্স ট্রফি কিনা, সেটাও প্রশ্নের মুখে।
Advertisement