shono
Advertisement

শেষ চারে উঠতে প্রোটিয়াদের বিরুদ্ধে এটাই বিরাটের নয়া স্ট্র্যাটেজি

এদিনও প্র্যাকটিসে চোখে পড়ল কুম্বলে-কোহলি দূরত্ব। The post শেষ চারে উঠতে প্রোটিয়াদের বিরুদ্ধে এটাই বিরাটের নয়া স্ট্র্যাটেজি appeared first on Sangbad Pratidin.
Posted: 06:29 PM Jun 10, 2017Updated: 12:59 PM Jun 10, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হয় মারো না হলে মরো৷ দক্ষিণ আফ্রিকার বিরু‌দ্ধে রবিবার ওভালে খেলতে নামার আগে এখন এটাই মূলমন্ত্র টিম ইন্ডিয়ার৷ কারণ এই ম্যাচ যে জিতবে, চ্যাম্পিয়ন্স ট্রফির শেষ চারের টিকিট সেই পাবে৷ আর যারা হেরে যাবে তারা বাড়ির উদ্দেশে রওনা দেবে৷ এমন একটা হাইভোল্টেজ ম্যাচের আগে মঞ্চ যে রকম হওয়া উচিত, তাই তো হয়ে রয়েছে৷ যেখানে গরমাগরম কথার বোমাও আছড়ে পড়তে শুরু করে দিয়েছে৷ না হলে বিরাট কোহলি বলবেন কেন, “এটাই আমাদের কাছে কোয়ার্টার ফাইনাল৷ সেই মতোই খেলব৷” অর্থাত্‍ প্রতিপক্ষকে দেখে নেব গোছের বার্তা দিয়ে রাখা৷

Advertisement

[জানেন, দক্ষিণী ছবিতে কেন উন্মুক্ত থাকে নায়িকাদের নাভি?]

পাকিস্তানকে হারালেও, শ্রীলঙ্কার বিরুদ্ধে মুখ থুবড়ে পড়েছে ভারত৷ তিনশোর বেশি রান করেও ম্যাচ হারাটা বেশ চিন্তায় রেখেছে বিরাটদের। তাই এখন একটাই ভাবনা, ইংল্যান্ডের পিচে ঠিক কত রান করলে জয় পাওয়া যাবে? ভারত অধিনায়ক বিরাট কোহলির দাবি, শ্রীলঙ্কার বিরুদ্ধে আরও ২০-৩০ রান বেশি প্রয়োজন ছিল তাঁদের। আর তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে ইনিংসের শেষ দিকের জন্য ‘বিগহিটার’দের না রেখে শুরুতেও কাউকে পাঠানোর চিন্তা ভাবনা করছেন ভারতীয় থিঙ্কট্যাঙ্ক। অর্থাৎ মাঝের ওভারগুলিতেও রানের গতি বাড়ানোর কথা ভাবছে ভারত।

এদিকে, বিশেষজ্ঞরা মনে করছেন, এমন হাই প্রোফাইল টুর্নামেন্টে অশ্বিনের মতো ক্রিকেটারকে বসিয়ে হার্দিক পাণ্ডিয়াকে খেলানোর কারণ কী? বিশেষ করে ওভালে যখন দেখা যাচ্ছে, পেসাররা কিছুই করতে পারছেন না? অ্যাঞ্জেলো ম্যাথিউজরাই যদি তিনশোর উপর রান তাড়া করে জিতে যান, তাহলে এ বি ডিভিলিয়ার্স কী করবেন? আর এই জায়গাতেই অশ্বিনের খেলার সম্ভাবনা জোরালো হচ্ছে৷ ভারতীয় শিবিরেও যেন তার আভাস মিলল৷ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার নিল ম্যাকেঞ্জি আবার মনে করছেন, এ বি’কে সামলাতে বিরাট কাল অশ্বিনকে নামাবেনই৷ এদিন দলের সঙ্গে চুটিয়ে প্র্যাকটিসও করলেন তিনি। ম্যাকেঞ্জি বলছিলেন, ‘জাদেজা-অশ্বিন জুটি ভয়ংকর৷ দক্ষিণ আফ্রিকার বিরু‌দ্ধে তাই ওদের দু’জনকেই যে নামিয়ে দেওয়ার পথে হাঁটবে ভারত সেটা জানি৷ কিন্তু ভুলে যাবেন না, আমরা সবরকম পরিস্থিতির জন্য তৈরি৷ একটা কথা মনে রাখবেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে বিশ্বের সেরা দলগুলিকে হারিয়েই সাফল্য পেতে হবে৷”

[ঘরে লুকিয়ে বিষধর সাপ, জানেন কী করলেন এই সাহসী মহিলা?]

এদিকে, ম্যাচের আগের দিন ওভালে চোখে পড়ল আরেক ঘটনা। সাধারণত অনুশীলনে দেখা যায়, অধিনায়ক এবং কোচ দীর্ঘক্ষণ আলোচনা করছেন। অথচ শনিবার প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং অনিল কুম্বলে অনেকক্ষণ নিজেদের মধ্যে কথা বললেন। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এই ঘটনা কিন্তু ফের একবার প্রমাণ করে দিল বিরাট এবং কোচ কুম্বলের মধ্যে কিছুটা হলেও দূরত্ব তৈরি হয়েছে।

ভিডিও সৌজন্যে: দেবাশিস সেন

The post শেষ চারে উঠতে প্রোটিয়াদের বিরুদ্ধে এটাই বিরাটের নয়া স্ট্র্যাটেজি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement