shono
Advertisement

ভাইফোঁটায় পাতে পড়বে গোটা ‘চন্দ্রযান’, কী এই ‘রসনা রহস্য’?

ব্যাপারটা কী?
Posted: 09:11 PM Nov 14, 2023Updated: 09:11 PM Nov 14, 2023

অভিষেক চৌধুরী, কালনা: ভাইফোঁটা (Bhaiphota 2023) মানেই দেদার খাওয়াদাওয়া আর গিফট। দিদি বা বোনেদের চিন্তাভাবনা থাকে ভাইয়ের পাতে সেরাটা সাজিয়ে দেওয়ার। আর এবারের ভাইফোঁটার স্পেশাল চন্দ্রযান মিষ্টি। ভাবছেন তো ব্যাপারটা ঠিক কী?

Advertisement

ভাইফোঁটা উপলক্ষে এবার চন্দ্রযান মিষ্টি বানিয়ে তাক লাগালো কালনার দেউড়ি বাজারের এক দোকান। একটি মিষ্টির দাম ৫০ টাকা। মঙ্গলবার সকাল থেকে এই মিষ্টি কিনতে দোকানের সামনে লম্বা লাইন। কারণ সকলেই চাইছেন ক্ষীর আর সন্দেশ দিয়েই তৈরি এই চন্দ্রযান তুলে দিতে ভাইয়ের পাতে। মা ভবানী মিষ্টান্ন ভাণ্ডার নামের ওই দোকানে মিলছে, হ্যান্ড গ্রেনেড, পেটোবোমার মত মিষ্টিও!

[আরও পড়ুন: প্রেম মানেনি পরিবার! কিশোর-কিশোরীর ঝুলন্ত দেহ মিলল আমগাছে]

দোকান মালিক অনির্বান দাস বলেন, “বোমের মত শব্দবাজিও নিষিদ্ধ হয়েছে। তাই মিষ্টিকে বোমার আকারে তৈরি করা হচ্ছে। এমন মিষ্টি পেয়ে খুদে ভাইয়েরাও খুশি হবে।” তবে এই মিষ্টিগুলোই শুধু নয়, এবার ভাইফোঁটায় ওই দোকানে মিলছে প্রায় আড়াইশো রকমের মিষ্টি। তালিকায় রয়েছে কৃষ্ণভোগ, মিষ্টির পকোড়া, বাটার টোস্ট, কৈরাভোগ, ভিআইপি লর্ড, ক্ষীর প্যাটিস, পেঁপের সন্দেশ, জলভরা সন্দেশ। এছাড়াও রসগোল্লা রয়েছে হরেক রকম। থাকছে ঝাল রসগোল্লাও।

তবে শুধু ওই দোকান নয়। ভাইফোঁটা উপলক্ষে কালনার সমস্ত মিষ্টির দোকানেই উপচে পড়া ভিড়। ক্রেতাদের সামাল দিতে কার্যত হিমশিম খাচ্ছেন বিক্রেতারা।

[আরও পড়ুন: কাশ্মীরে শহিদ কালচিনির জওয়ান, শেষকৃত্যে উপচে পড়ল ভিড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement