shono
Advertisement

বার্ড-ফ্লু আতঙ্কের মাঝেই পাখিদের খাবার খাইয়ে বিপাকে ধাওয়ান, দায়ের মামলা

আগামী ৬ ফেব্রুয়ারি বারাণসীর আদালতে এই মামলার প্রথম শুনানি।
Posted: 03:33 PM Jan 28, 2021Updated: 04:35 PM Jan 28, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপাকে ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। বার্ড-ফ্লু (Bird Flu) সংক্রান্ত নিয়মভঙ্গ করে পাখিদের খাওয়ানোর অভিযোগে তাঁর বিরুদ্ধে দায়ের করা হল মামলা। আগামী ৬ ফেব্রুয়ারি বারাণসীর (Varanasi) আদালতে এই মামলার প্রথম শুনানি।

Advertisement

করোনা আবহেই (Corona Pandemic) গোটা দেশে ছড়িয়েছে বার্ড-ফ্লু’র আতঙ্ক। দেশের একাধিক রাজ্যে জারি হয়েছে সতর্কতা। সংক্রমণ যাতে কোনওভাবেই না ছড়ায় সেজন্য একাধিক নিয়মও কার্যকর হয়েছে। সেই নিয়মেরই অন্যতম পাখিদের খাবার না খাওয়ানো। কিন্তু সেই কাজটিই করে বসেন ধাওয়ান। আর এই কারণেই বারাণসী আদালতে সিদ্ধার্থ শ্রীবাস্তব নামে এক আইনজীবী অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে একটি মামলাও দায়ের করা হয় ধাওয়ানের নামে। ৬ ফেব্রুয়ারি মামলার প্রথম শুনানিতে এটি গ্রহণ করা হবে কিনা তা ঠিক করা হবে।

[আরও পড়ুন: বিপাকে বিরাট, ভারত অধিনায়ককে আইনি নোটিস পাঠাল কেরল হাই কোর্ট]

সম্প্রতি বারাণসীতে ছুটি কাটাতে গিয়েছিলেন শিখর ধাওয়ান। এরপর কাশী বিশ্বনাথ মন্দির এবং কালভৈরবের মন্দিরেও যান তিনি। তারপরই সামনের একটি ঝিলে নৌকোয় করে ঘোরেনও। তখনই তিনি ওই ভুলটি করেন। সেখানকার পাখিদের খাবার দেন। এদিকে, বার্ড ফ্লুর আশঙ্কায় দেশের বিভিন্ন রাজ্যে একাধিক বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বারাণসীর ওই ঝিলে নৌকোয় চড়া বা পাখিদের খাবার দেওয়ার উপরও বিধিনিষেধ জারি করা ছিল। কিন্তু সোশ্যাল মিডিয়ায় শিখরের যে ছবি শেয়ার করা হয় তাতে দেখা যায়, শুধু নৌকায় ঘোরা নয়, পাখিদের খাবারও খাওয়াচ্ছেন ভারতীয় দলের তারকা। এরপরই এই নিয়ে বিতর্ক দেখা দেয়। যদিও বারাণসীর কৌশল রাজ শর্মা জানিয়েছিলেন, ওই নৌকোর মাঝির বিরুদ্ধে তদন্ত করা হবে। তবে ধাওয়ানের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে না। কিন্তু তা সত্ত্বেও স্বস্তি পেলেন না ধাওয়ান। আদালতে দায়ের হল মামলা।

 

[আরও পড়ুন: ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্টের পরই আইপিএলের নিলাম, দিন ঘোষণা করল BCCI]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement