খুদে পড়ুয়াদের দিয়ে স্কুলের নর্দমা পরিষ্কার করাল কর্তৃপক্ষ! ভিডিও ভাইরাল

05:20 PM Mar 25, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিকাশির সমস্যা ছিল। তাই পড়ুয়ারা পড়াশোনা বাদ দিয়ে স্কুলের নর্দমা পরিষ্কার করল। পড়ুয়াদের দিয়ে এহেন কাজ করানোর অভিযোগ উঠেছে সরকারি স্কুলের বিরুদ্ধে। বলাবাহুল্য ঘটনাক্রম অস্বীকার করার সুযোগ পায়নি স্কুল কর্তৃপক্ষ। কেন না, স্কুল লাগোয়া বাসিন্দারাই সাফাইয়ের ভিডিও তুলে সংবাদমাধ্যম ও জেলার শিশুকল্যাণ দপ্তরে পাঠিয়ে দিয়েছে। মুখ রাখতে ক্ষমা চেয়ে নিয়েছে স্কুল কর্তৃপক্ষ। ন্যক্কারজনক ঘটনাটি ঘটেছে চেন্নাইয়ের কাঞ্চিপুরমের পূর্ব তাম্বারামের কোরলে উচ্চমাধ্যমিক স্কুলে।

Advertisement

[রাজনৈতিক হিংসা কাড়তে পারেনি স্বপ্ন, প্রতিবন্ধকতাকে হারিয়ে ডাক্তার হলেন কান্নুরের আসনা]

জানা গিয়েছে, জনগণের অভিযোগ পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে যান তাম্বারামের তহসিলদার সুব্বুলক্ষ্ণী। পরে সংবাদমাধ্যমকে তিনি নিজেই জানান, এটা ঘটনা যে স্কুল কর্তৃপক্ষ নর্দমা পরিষ্কার করতে পড়ুয়াদের বাধ্য করেছিল। গোটা ঘটনার বিস্তারিত রিপোর্ট কাঞ্চিপুরমের কালেক্টরের কাছে জমা দেওয়া হবে। তারপর স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, স্কুল চত্বরের নোংরা নর্দমায় নেমে তা পরিষ্কার করছে পড়ুয়ারাই। পড়ুয়াদের সারা গায়ে পচা কাদা। এসব দেখে স্কুল লাগোয়া লোকালয়ের বাসিন্দারা চুপ করে থাকেননি। সাফাই দৃশ্যটি ক্যামেরাবন্দি করে সংবাদমাধ্যমকে পাঠিয়ে দেন। একই সঙ্গে কাঞ্চিপুরমের শিশুকল্যাণ বিভাগকেও পাঠানো হয়। ইতিমধ্যেই ভিডিওটি ভাইরাল হয়েছে। গোটা ঘটনায় নড়েচড়ে বসেছে স্কুল কর্তৃপক্ষ। ভাবমূর্তি পুনরুদ্ধারের জন্য সংবাদমাধ্যমের কাছে আর্জি জানিয়েছে। আর্জিতে বলা হয়েছে, ‘সারা বছর সরকারি স্কুলগুলি মানুষের কাছে ভাবমূর্তি ধরে রাখার জন্য প্রাণপাত করে। কিন্তু এই ঘটনাটি আমাদের দিকের একটি চরম ভুল। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই সংশ্লিষ্ট কর্মীদের সঙ্গে কথা বলা হয়েছে। এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সেদিকে কড়া নজর রাখতে বলা হয়েছে। তাই দয়া করে ঘটনাটিকে ইস্যু করবেন না। তাহলে সাধারণ ঘরের বাচ্চাদের শিক্ষা সহায়তা দেওয়ার মতো মূল লক্ষ্যই বিপর্যস্ত হবে।’

[আর্থিক পুরস্কার ফিরিয়ে নজির গড়লেন কর্নাটকের এই মহিলা পুলিশ আধিকারিক]

The post খুদে পড়ুয়াদের দিয়ে স্কুলের নর্দমা পরিষ্কার করাল কর্তৃপক্ষ! ভিডিও ভাইরাল appeared first on Sangbad Pratidin.

Advertisement