shono
Advertisement
Amit Shah

অমিত শাহের 'ভুয়ো' ভিডিও প্রচার, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীকে তলব দিল্লি পুলিশের

নিজের সমস্ত গ্যাজেট নিয়ে হাজিরা দিতে হবে রেবন্ত রেড্ডিকে।
Posted: 04:52 PM Apr 29, 2024Updated: 04:52 PM Apr 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অমিত শাহের (Amit Shah) ভুয়ো ভিডিও ছড়ানোর অভিযোগে রেবন্ত রেড্ডিকে তলব দিল্লি পুলিশের। সূত্রের খবর, জিজ্ঞাসাবাদের জন্য তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীকে তলব করা হয়েছে। নিজের ব্যবহৃত সমস্ত গ্যাজেট সঙ্গে নিয়ে হাজিরা দিতে হবে রেবন্তকে। উল্লেখ্য, সংরক্ষণ প্রসঙ্গে অমিত শাহের একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। সেই ভিডিওর বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের করে স্বরাষ্ট্রমন্ত্রক এবং বিজেপি।

Advertisement

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) আগে একটি জনসভায় বক্তৃতা দিচ্ছেন অমিত শাহ। সেখানে তাঁকে বলতে শোনা যায়, আগামী দিনে দেশ থেকে তফসিলি জাতি, উপজাতি ও অনগ্রসর শ্রেণির সংরক্ষণ তুলে দেওয়া হবে। এই ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। তবে এই ভিডিওকে হাতিয়ার করে বিজেপির বিরুদ্ধে সুর চড়ান বিরোধীরা। নিজেদের সোশাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করে কংগ্রেস।

[আরও পড়ুন: SSC মামলা: সুপার নিউমেরারি পোস্টে CBI তদন্তে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

তবে শুরু থেকেই বিজেপির (BJP) দাবি ছিল, অমিত শাহের বিরুদ্ধে অপপ্রচার করতেই এমন ভুয়ো ভিডিও প্রচার করছে হাত শিবির। বিজেপির মুখপাত্র অমিত মালব্য বলেন, “দেশজুড়ে বড়সড় হিংসা ছড়ানোর ছক কষছে কংগ্রেস। তাই ভুয়ো ভিডিও ছড়িয়ে দিচ্ছে সোশাল মিডিয়ায়।" কংগ্রেসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন মালব্য। তার পরেই রবিবার অভিযোগ দায়ের হয় দিল্লি পুলিশের কাছে। এফআইআর দায়ের করে শুরু হয় তদন্ত।

সূত্রের খবর, তদন্ত শুরু হতেই সোমবার তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীকে তলবের নোটিস পাঠিয়েছে দিল্লি পুলিশ। আগামী ১ মে দিল্লি পুলিশের দপ্তরে হাজিরা দিতে হবে রেবন্তকে (Revanth Reddy)। নিজের ব্যবহৃত সমস্ত গ্যাজেট নিয়ে যেতে হবে। বেশ কয়েকজন কংগ্রেস নেতা-সহ মোট ৫ জনকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। ভুয়ো ভিডিও ছড়ানোর অভিযোগে অসম থেকে একজনকে গ্রেপ্তারও করেছে দিল্লি পুলিশ।

[আরও পড়ুন: ‘ওঁদের শরীরে ইংরেজের রক্ত’, রাহুল গান্ধীকে টার্গেট করে বিস্ফোরক বিজেপি নেতা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এই ভিডিওকে হাতিয়ার করে বিজেপির বিরুদ্ধে সুর চড়ান বিরোধীরা। নিজেদের সোশাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করে কংগ্রেস।
  • রবিবার অভিযোগ দায়ের হয় দিল্লি পুলিশের কাছে। এফআইআর দায়ের করে শুরু হয় তদন্ত।
  • বেশ কয়েকজন কংগ্রেস নেতা-সহ মোট ৫ জনকে তলব করা হয়েছে বলে সূত্রের খবর।
Advertisement