shono
Advertisement

বিক্রি হবে দাউদের ছোটবেলার বাড়ি, এবার নিলামে ডনের ১৯ কোটির সম্পত্তি

SAFEMA আইন মোতাবেক বাজেয়াপ্ত করা হয়েছিল দাউদের সম্পত্তি।
Posted: 12:47 PM Jan 02, 2024Updated: 12:47 PM Jan 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিলামে উঠবে কুখ্যাত ডন দাউদ ইব্রাহিমের (Dawood Ibrahim) বাড়ি। আগামী শুক্রবারই তাঁর বাড়ি-সহ অন্যান্য একাধিক জিনিপত্র বিক্রি হয়ে যাবে। জানা গিয়েছে, ওইদিন নিলামে তোলা হবে দাউদের ছোটবেলার বাড়ি। এছাড়াও বিক্রি হবে মুম্বইয়ে ধারাবাহিক বিস্ফোরণ মামলার মূলচক্রীর তিনটি সম্পত্তি। SAFEMA আইনের আওতায় দাউদের এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল। উল্লেখ্য, সপ্তাহদুয়েক আগেই গুজব ছড়ায় পাকিস্তানে মৃত্যু হয়েছে দাউদের।

Advertisement

জানা গিয়েছে, আগামী ৫ জানুয়ারি দাউদের সম্পত্তির নিলাম হবে। মহারাষ্ট্রের মুম্বাকে গ্রামে দাউদের বাড়ি-সহ চারটি ফার্ম হাউস বিক্রি হবে এই নিলামে। প্রত্যেকটি বাড়িই দাউদের মা আমিনা বাইয়ের নামে নথিভুক্ত ছিল বলে জানা গিয়েছে। বর্তমান বাজার অনুযায়ী চারটি বাড়ির দাম প্রায় ১৯.২ কোটির কাছাকাছি। আগামী শুক্রবার তিনভাবে এই বাড়িগুলোর নিলাম হবে। মুখবন্ধ খামে টেন্ডার ডাকার পাশাপাশি ই-অকশনেও এই সম্পত্তি কেনা যাবে। উল্লেখ্য, অর্থমন্ত্রকের অধীনে SAFEMA আইন মোতাবেক বাজেয়াপ্ত করা হয়েছিল দাউদের সম্পত্তি।

[আরও পড়ুন: ছত্তিশগড়ে গুলির লড়াই, ‘লাল সন্ত্রাসে’র বলি দুধের শিশু]

প্রসঙ্গত, গত নয়বছরে দাউদের মোট ১১টি সম্পত্তি নিলাম করা হয়েছে। তার মধ্যে একটি রেস্তরাঁ বিক্রি হয়েছে ৪.৫৩ কোটি টাকায়। গেস্ট হাউসের দাম উঠেছে ৩.৫২ কোটি টাকা। এছাড়াও ৩.৫৩ কোটি টাকায় বিক্রি হয়েছিল দাউদের ৬টি ফ্ল্যাট। এবার বিক্রি হবে মুম্বাকেতে দাউদের ছোটবেলার বাড়ি। ১৯৮৩ সালে মুম্বই আসার আগে এই বাড়িতেই থাকতেন কুখ্যাত ডন।

উল্লেখ্য, কয়েকদিন আগেই খবর ছড়িয়ে পড়ে, শরীরে বিষক্রিয়ার জেরে করাচির হাসপাতালে ভর্তি করতে হয়েছে দাউদ ইব্রাহিমকে। দাউদের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই গোটা পাকিস্তান জুড়ে ইন্টারনেট পরিষেবায় কড়াকড়ি শুরু হয়। লাহোর, ইসলামাবাদ, করাচির মতো দেশের প্রধান শহরগুলোতেও রাত আটটার পরে ইন্টারনেট পরিষেবা কার্যত বন্ধ হয়ে যায়। তবে পরে জানা যায়, দাউদ সুস্থই আছেন।

[আরও পড়ুন: গাজা থেকে হাজার হাজার সেনা সরাচ্ছে ইজরায়েল! কেন এমন সিদ্ধান্ত নেতানিয়াহুর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement