shono
Advertisement

Breaking News

Alia Bhatt

ফের ডিপফেক ভিডিওর খপ্পরে আলিয়া ভাট!

Published By: Akash MisraPosted: 10:34 AM Jun 15, 2024Updated: 10:34 AM Jun 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ডিপফেক ভিডিয়োর শিকার হলেন আলিয়া ভাট। গত মাসেই তাঁর মুখের ছবি অভিনেত্রী ওয়ামিকা গাব্বির শরীরে বসিয়ে এআই ভিডিও সোশ‌্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছিল। এবার তঁার মুখ কালো কামিজ পরা এক তরুণীর শরীরে বসিয়ে দেওয়া হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, চিকনকারি কাজ করা সালোয়ার-কামিজ পরে ঝোলা দুল পরছেন।

Advertisement

জামার হাতায় চিকনের নকশাকে ক‌্যামেরায় দেখাচ্ছেন। এর আগে একাধিক বলিউড নায়িকার ভিডিও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে অশ্লীল পোশাক বা অঙ্গভঙ্গি করা অন‌্য কারও শরীরে বসিয়ে সোশ‌্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছে। তা নিয়ে বিতর্কও ছড়িয়েছে। অমিতাভ বচ্চন থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও উদ্বেগ প্রকাশ করে সরব হয়েছেন এআই-এর সাহাযে‌্য তৈরি এই ডিপফেক ভিডিও নিয়ে। এবারও আলিয়ার ডিপফেক ভিডিওটি ভাইরাল হতে নেটিজেনদের অনেকেই এআই কতটা বিপজ্জনক তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

[আরও পড়ুন: চিরঞ্জিতের বাড়িতে পোশাক পালটে শুটিং! দেবলীনা জানালেন ‘হেমা মালিনী’র গল্প ]

জানা গিয়েছে, সমীক্ষা অভতর নামে এক ইনস্টাগ্রাম ব‌্যবহারকারীর তরফে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। প্রোফাইলে লেখা, এখানে সমস্ত ভিডিও এআই-এর সাহায্যে শুধুমাত্র বিনোদনের উদ্দেশ্যে তৈরি। ইতিমধ্য ভিডিওটি ১৭ মিলিয়ন দর্শক দেখেছে।

[আরও পড়ুন: হার না মানার গল্প ‘চন্দু চ্যাম্পিয়ন’, বলিউডের এই বায়োপিক কেমন হল? পড়ুন রিভিউ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এখানে সমস্ত ভিডিও এআই-এর সাহায্যে শুধুমাত্র বিনোদনের উদ্দেশ্যে তৈরি।
  • জামার হাতায় চিকনের নকশাকে ক‌্যামেরায় দেখাচ্ছেন।
Advertisement