shono
Advertisement
Bibriti Chatterjee

'Happy Independence Day পোস্ট করে লোক হাসাবেন না', ঝাঁঝালো প্রতিবাদ বিবৃতির

কেন এমন মন্তব্য নায়িকার? জানালেন সংবাদ প্রতিদিন ডিজিটালকে।
Published By: Suparna MajumderPosted: 03:53 PM Aug 14, 2024Updated: 05:47 PM Aug 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসকের মৃত্যুর ঘটনা নিয়ে তোলপাড় গোটা রাজ্য। স্বাধীনতা দিবসের প্রাক্কালেই 'রাত দখলে'র ডাক দিকে দিকে ছড়িয়ে পড়েছে। টলিপাড়ার তারকারাও একজোট হয়ে এর বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছেন। পিছিয়ে দেওয়া হয়েছে 'খাদান' ও 'বহুরূপী' সিনেমার টিজার রিলিজ। এমন পরিস্থিতিতে সোশাল মিডিয়ায় ঝাঁঝালো মন্তব্য বিবৃতি চট্টোপাধ্যায়ের (Bibriti Chatterjee)।

Advertisement

ফেসবুকে যে বার্তা বিবৃতি শেয়ার করেছেন তাতে লেখা, "হ্যাপি ইন্ডিপেনডেন্স ডে সোশাল মিডিয়ায় পোস্ট করে লোক হাসাবেন না। মূর্খের স্বর্গে বাস করে স্বাধীনতা দিবসের পোস্ট করে নিজেকে হাসির খোরাক করে তুলবেন না। আমরা কী সত্যিই স্বাধীন?" পোস্টের ক্যাপশনে আবার অভিনেত্রী লিখেছেন, "নিজের চোখে আমি তো পরাধীন।"

[আরও পড়ুন: ‘ভয়ংকর! মেনে নেওয়া যায় না…’, RG Kar-এর ঘটনায় ‘সাধারণে’র শক্তি বুঝিয়ে সোচ্চার আবির]

কেন এমন পোস্ট? এই প্রশ্নের উত্তরে সংবাদ প্রতিদিন ডিজিটালকে অভিনেত্রী বলেন, "বহু বছর আগে ব্রিটিশদের হাত থেকে দেশ স্বাধীন হয়েছে। দেশ অর্থাৎ একটা সীমানা। কিন্তু আমরা কী স্বাধীন? আমি শুধু মেয়েদের কথা বলছি না। ছেলেদেরও ধর্ষণের শিকার হতে হয়। আমার পুরুষ বন্ধুদেরও এই নারকীয় অভিজ্ঞতা হয়েছে। ছোটবেলাতেও তো হেনস্তার শিকার হতে হয়। বাচ্চারাও নিরাপদ নয়। যেখানে শিশুরা পর্যন্ত নিরাপদ নয় সেখানে আমি কেমন করে বলি যে আমি স্বাধীন?"

'রাত দখল' অভিযানেও যোগ দিচ্ছেন বিবৃতি। যাচ্ছেন, যাদবপুরে। অভিনেত্রীর প্রশ্ন, "যেখানে তরুণী চিকিৎসকের মৃত্যু হয়েছে সেখানে কী করে সংস্কারের কাজ শুরু হতে পারে?" আর জি কর হাসপাতালে ঘটনার পর পদত্যাগী অধ্যক্ষ সন্দীপ ঘোষ নাকি বলেছিলেন, "অত রাতে মেয়েটির একা থাকা ঠিক হয়নি।" বিবৃতি জানতে চান, "এমন প্রশ্ন তিনি কীভাবে করতে পারেন?"

[আরও পড়ুন: RG Kar কাণ্ড: গর্জে উঠলেন ঋতুপর্ণা-দিতিপ্রিয়ারা, ‘নির্যাতিতার নাম কেন লুকোবে?’, প্রশ্ন শ্রীলেখার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ফেসবুকে যে বার্তা বিবৃতি শেয়ার করেছেন তাতে লেখা, "হ্যাপি ইন্ডিপেনডেন্স ডে সোশাল মিডিয়ায় পোস্ট করে লোক হাসাবেন না।"
  • পোস্টের ক্যাপশনে আবার অভিনেত্রী লিখেছেন, "নিজের চোখে আমি তো পরাধীন।"
Advertisement