shono
Advertisement
Kangana Ranaut

'নেতাজিই প্রথম প্রধানমন্ত্রী', কঙ্গনার মন্তব্যে হাসির রোল, IQ নিয়ে প্রশ্ন বিরোধীদের

বেফাঁস না কংগ্রেসকে বিঁধে ইচ্ছে করেই এহেন মন্তব্য কঙ্গনা রানাউতের?
Posted: 02:15 PM Apr 05, 2024Updated: 05:18 PM Apr 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: '২০১৪ সালেই ভারত প্রকৃত স্বাধীনতা পেয়েছে', বছর খানেক আগে এমন মন্তব্য করে কঙ্গনা রানাউত (Kangana Ranaut) শোরগোল ফেলে দিয়েছিলেন। তখন অভিনেত্রী স্বঘোষিত গেরুয়া সমর্থক ছিলেন। তবে বর্তমানে তিনি লোকসভা ভোটের বিজেপি প্রার্থী। আদাজল খেয়ে প্রচারের ময়দানে কোমর বেঁধে নেমেছেন। হিমাচল প্রদেশের মাণ্ডির বিভিন্ন প্রান্তে তাঁর ব্লকবাস্টার প্রচারের ঝলকের মাঝেই ভাইরাল কঙ্গনার বিস্ফোরক মন্তব্য!

Advertisement

সম্প্রতি এক সংবাদমাধ্যমের অনুষ্ঠানে গিয়ে পদ্মশিবিরের তারকা প্রার্থী বলেন, "নেতাজি সুভাষ চন্দ্র বোস ( Subash Chandra Bose) ভারতের প্রথম প্রধানমন্ত্রী।" সেই মন্তব্যই বর্তমানে নেটপাড়ায় দাবানল গতিতে ভাইরাল। কঙ্গনা রানাউতকে বলতে শোনা যায়, "একটা কথা পরিষ্কার করে বলুন, আমরা যখন স্বাধীনতা পেলাম, তখন ভারতের প্রথম প্রধানমন্ত্রী নেতাজি সুভাস চন্দ্র বসু কোথায় গিয়েছিলেন?" অভিনেত্রীর এমন মন্তব্যের পরই সঞ্চালিকা তাঁকে মনে করিয়ে দেন যে, নেতাজি ভারতের প্রথম প্রধানমন্ত্রী নন। কিন্তু কঙ্গনা নিজের বিশ্বাসেই অচল। তৎক্ষণাৎ তিনি পালটা বলেন, "উনি নন? কেন? উনি কোথায় গেলেন? কীভাবে উধাও হয়ে গেলেন উনি? জাপান, জার্মান থেকে ভারতের স্বাধীনতার জন্য লড়েছেন উনি।" কংগ্রেস এবং জওহরলাল নেহরুর প্রধানমন্ত্রীত্বকে বিঁধতেই সম্ভবত এমন মন্তব্য পদ্মপ্রার্থী কঙ্গনা রানাউতের।

[আরও পড়ুন: ভোটযুদ্ধের মাঝেই রণবীরের ‘রামায়ণ’-এর শুটিংয়ে অরুণ গোভিল, ফাঁস ছবি! কোন দিক সামলাচ্ছেন?]

নেতাজির অন্তরালে চলে যাওয়া, তাঁর অন্তর্ধান রহস্য এবং জওহরলাল নেহরুর প্রধানমন্ত্রী পদে বসা নিয়ে দেশের রাজনৈতিকমহলে বিভিন্নরকম থিওরি প্রচলিত রয়েছে। এবার প্রার্থীপদ পেয়েই কঙ্গনা রানাউতের এমন মন্তব্যে শোরগোল। পদ্মপ্রার্থীর মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বিরোধী শিবিরে শোরগোল। ভারত রাষ্ট্রীয় সমিতির নেতা কেটি রামা রাওয়ের মন্তব্য, "উত্তরের বিজেপি প্রার্থী বলছেন, সুভাষ চন্দ্র বোস আমাদের প্রথম প্রধানমন্ত্রী। অন্যদিকে দক্ষিণের বিজেপি নেতা বলছেন, মহাত্মা গান্ধী আমাদের প্রধানমন্ত্রী। এঁরা কোথা থেকে গ্র্যাজুয়েশন করেছেন?" কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথের মন্তব্য, "কঙ্গনাকে হালকাভাবে নেবেন না, ও এসব করেই বিজেপির প্রথম সারির নেতা হয়ে উঠবে।" আপ বিধায়ক বিনয় মিশ্রর কটাক্ষ, "কোয়ান্টাম থিওরিতে গ্র্যাজুয়েট হয়েছেন।" নেটপাড়ার একাংশ আবার প্রশ্ন তুলেছে, এরকম IQ নিয়ে ভোটে দাঁড়িয়েছেন?' আর বিতর্ক তুঙ্গে উঠতেই এক্স হ্যান্ডেলে যুক্তি দিয়ে উত্তর দিলেন কঙ্গনা রানাউত। 

[আরও পড়ুন: ভোটের মুখে দূরদর্শনে ‘কেরালা স্টোরি’, নির্বাচন কমিশনে কংগ্রেস, ‘প্রোপাগান্ডা মেশিন’ তোপ পিনারাইয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কঙ্গনা রানাউত বলেন, "নেতাজি সুভাষ চন্দ্র বোস ভারতের প্রথম প্রধানমন্ত্রী।"
  • কংগ্রেস এবং জওহরলাল নেহরুর প্রধানমন্ত্রীত্বকে বিঁধতেই সম্ভবত এমন মন্তব্য কঙ্গনা রানাউতের।
  • পদ্মপ্রার্থীর মন্তব্য নিয়ে ইতিমধ্যেই বিরোধী শিবিরে শোরগোল।
Advertisement