shono
Advertisement
Kangana Ranaut

'ছেঁড়া জিন্স-গেঞ্জি চলবে না, ভারতীয় সংস্কৃতি-ঐতিহ্য বাঁচান', ফতোয়া জারি কঙ্গনার!

ফের নেটপাড়ার রোষানলে অভিনেত্রী তথা পদ্মপ্রার্থী।
Posted: 03:27 PM Apr 29, 2024Updated: 03:28 PM Apr 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'আপ রুচি খানা, পর রুচি পরনা'- কথাতেই আছে। ভোটপ্রচারের ময়দানে যেন সেই প্রবাদই আওড়ালেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। রবিবার থেকেই কিন্নরে রয়েছেন অভিনেত্রী। হিমাচলের ঐতিহ্যশালী পোশাকেই স্থানীয়দের ভিড়ে মিশে গিয়ে জোরকদমে প্রচার চালাচ্ছেন কঙ্গনা। সেখানেই খোলামেলা পোশাকের উপর ফতোয়া জারি করলেন কঙ্গনা রানাউত।

Advertisement

কঙ্গনার মন্তব্য, "প্রাচীন নারীরা খুব যত্ন সহকারে হাজার বছরের ভারতীয় ঐতিহ্য, সংস্কৃতি বহন করেছেন। শুধুমাত্র ছেঁড়া জিন্স আর গেঞ্জি পরে এই প্রজন্ম সেসব নষ্ট করে দিতে পারে না। ভারতীয় সংস্কৃতি-ঐতিহ্য বাঁচান।" এই প্রথম নয়, এর আগেও ২০২১ সালে পোশাক নিয়ে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়েছিলেন। তখন বলেছিলেন, "প্রাচীন নারীরা শুধুমাত্র তাঁদের ব্যক্তিত্বই নয়, সমগ্র সভ্যতা, সংস্কৃতি এবং জাতির হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। আজ যদি এই ধরনের সফল নারীদের ছবি তুলতে যান, দেখবেন তাঁরা সবাই ছেঁড়া আমেরিকান জিন্স আর ন্যাকড়ার মতো ব্লাউজের মতো পরে রয়েছে, যেটা পশ্চিমী সভ্যতার মার্কেটিং ছাড়া আর কিছুই নয়।" এবার কিন্নরে ভোটপ্রচারেও সেকথাই কঙ্গনা রানাউতের মুখে।

বিজেপির তারকা প্রার্থীর প্রতিশ্রুতি, "আমি যদি পার্লামেন্টে যাই, তাহলে হিমাচলি গান, ফ্যাশন, খাবারের প্রচার করব। এখানে ইকোফ্রেন্ডলি হোম স্টে, ফুড ফেস্টিভ্যাল, কালচার কার্নিভাল হবে। ট্যুরিজম ব্যবসা চাঙ্গা হলে স্থানীয়রা লাভবান হবেন।" এদিকে পদ্মপ্রার্থীর মুখে এমন কথা শুনে, নেটপাড়ায় ভাইরাল তাঁর পুরনো সব ছবি। যেখানে কঙ্গনা নিজেই রিপড জিন্স, শর্টস এমনকী স্বল্পবসন পরে রয়েছেন। পোশাকে ফতোয়া জারির মন্তব্য করে নেটপাড়ার রোষানলে পড়েছেন কঙ্গনা রানাউত।

[আরও পড়ুন: ‘আমায় একটু সময় দিন’, মুম্বই পুলিশের কাছে কাতর আর্জি তামান্না ভাটিয়ার!]

হিমাচল প্রদেশের মাণ্ডি কেন্দ্র থেকে বিজেপির তুরুপের তাস কঙ্গনা রানাউত। ‘ক্যুইন’-এর বিরুদ্ধে কংগ্রেসের তরফে লড়ছেন সেখানকার ‘রাজপুত্র’ বিক্রমাদিত্য সিং। যাঁর পারিবারিক রাজনৈতিক ব্যাকগ্রাউন্ডও বেশ পোক্ত। মা-বাবা দুজনেই হেভিওয়েট রাজনীতিক হিসেবে পরিচিত হিমাচলে। ফিল্মিদুনিয়ার মতো রাজনীতির ময়দানেও তাঁর পিছু ছাড়ল না ‘নেপো কিড’!ইতিমধ্যেই প্রচারের ময়দানে ‘রাজা’কে কিস্তিমাত দিচ্ছেন ‘ক্যুইন’। বিক্রমাদিত্যর মা প্রতিভা সিং কংগ্রেস সাংসদ। বাবা বীরভদ্র সিং ছিলেন ৬ বারের মুখ্যমন্ত্রী। স্বর্গত পিতার পথে হেঁটেই বর্তমানে নগরোন্নয়ন মন্ত্রীর দায়িত্ব সামলাচ্ছেন বিক্রমাদিত্য। গান্ধী পরিবারের সঙ্গেও ঘনিষ্ঠ সম্পর্ক তাঁদের।

[আরও পড়ুন: গ্রেপ্তারির ভয়ে চার দিনে ৬ রাজ্যে গা ঢাকা! তাও শেষ রক্ষা হয়নি সাহিল খানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার থেকেই কিন্নরে রয়েছেন অভিনেত্রী।
  • হিমাচলের ঐতিহ্যশালী পোশাকেই স্থানীয়দের ভিড়ে মিশে গিয়ে জোরকদমে প্রচার চালাচ্ছেন কঙ্গনা।
  • সেখানেই খোলামেলা পোশাকের উপর ফতোয়া জারি করলেন কঙ্গনা রানাউত।
Advertisement