shono
Advertisement
Mala Sinha

স্বজনহারা মালা সিনহা, কাছের মানুষকে হারালেন স্বর্ণযুগের নায়িকা

শোকাচ্ছন্ন বর্ষীয়ান অভিনেত্রী।
Posted: 12:04 PM May 05, 2024Updated: 12:04 PM May 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাছের মানুষকে হারালেন মালা সিনহা। দীর্ঘ রোগভোগের পর প্রয়াত তাঁর স্বামী চিদাম্বর প্রসাদ লোহানি। এমনই খবর শোনা গিয়েছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন চিদাম্বর প্রসাদ। মুম্বইয়ের বাইরে এক শান্ত জায়গায় নিয়ে গিয়ে নবতিপর স্বামীর দেখাশোনা করছিলেন বর্ষীয়ান অভিনেত্রী। কয়েকদিন আগেই তাঁর মৃত্যু হয়েছে বলে খবর।

Advertisement

নেপালি-খ্রিস্টান পরিবারে জন্ম মালা সিনহার। তাঁর বেড়ে ওঠা কলকাতায়। অভিনেত্রীর আসল নাম আলডা সিনহা। কিন্তু এই নাম শুনলেই তাঁকে খেপানো হতো। বলা হতো 'ডালডা'। এর জেরেই নিজের নাম পালটে বেবি নাজমা রাখেন অভিনেত্রী। পরে সিনেমার জগতের জন্য মালা সিনহা নামটি ব্যবহার করেন। তবে অভিনেত্রী নয়, প্রথমে গায়িকা হতে চেয়েছিলেন মালা সিনহা। অল ইন্ডিয়া রেডিওর শংসাপত্র পাওয়া গায়িকা তিনি। তবে নায়িকা হিসেবেই বেশি পরিচিতি পেয়েছেন।

[আরও পড়ুন: ৫ থেকে ১১ মে পর্যন্ত Horoscope: আশা পূরণ হবে? না মানসিক চাপ বাড়বে? জেনে নিন রাশিফল]

পাঁচের দশক থেকে সাতের দর্শক পর্যন্ত চুটিয়ে অভিনয় করেছেন মালা সিনহা, 'পিয়াসা', 'অনপড়', 'দিল তেরা দিওয়ানা', 'গুমরাহ', 'হিমালয় কি গোদ মে', 'আঁখে'র মতো বহু হিন্দি ছবিতে অভিনয় করেছেন। বাংলা ছবির তালিকায় রয়েছে 'কবিতা', 'শহরের ইতিকথা', 'পৃথিবী আমারে চায়', 'লুকোচুরি'র মতো সিনেমা। ১৯৯৪ সালে মুক্তি পাওয়া 'জিদ' সিনেমায় শেষবার দেখা গিয়েছিল ৮৭ বছরের তারকাকে।


নেপালি সিনেমা 'মাটিঘর'-এ অভিনয় করার সময় চিদাম্বর প্রসাদ লোহানির সঙ্গে মালা সিনহার দেখা হয়। সিনেমার শুটিংয়েই প্রেমে পড়েন দুজন। শুটিং শেষ করে ফিরে আসার পর নাকি চিদাম্বরকে মনের কথা জানিয়ে চিঠি লিখেছিলেন অভিনেত্রী। ১৯৬৬ সালে নেপালি ও খ্রিস্টান মতে দুজনের বিয়ে হয়। বিয়ের পর বহুদিন নেপালে ছিলেন চিদাম্বর। রিয়েল এস্টেটের ব্যবসা ছিল তাঁর। কিন্তু পরে মুম্বইয়েই থাকা শুরু করেন। দুজনের মেয়ের নাম প্রতিভা সিনহা। তিনিও একাধিক বলিউড সিনেমায় অভিনয় করেছেন।

[আরও পড়ুন: লেডি লাক! বাইশ গজে বিরাটের ইনিংস দেখে নানা মুডে অনুষ্কা, সব ধরা পড়ল ক্যামেরায়]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কাছের মানুষকে হারালেন মালা সিনহা। দীর্ঘ রোগভোগের পর প্রয়াত তাঁর স্বামী চিদাম্বর প্রসাদ লোহানি।
  • সংবাদমাধ্যম সূত্রে খবর, বেশ কিছুদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন চিদাম্বর প্রসাদ।
Advertisement