shono
Advertisement
Celeb on Reasi Attack

'কাপুরুষরাই তীর্থযাত্রীদের আঘাত করতে পারে', রেয়াসি জঙ্গি হামলায় ক্ষিপ্ত প্রিয়াঙ্কা-রিচারা

ঘটনার তীব্র নিন্দা করেছেন আয়ুষ্মান খুরানা, বরুণ ধাওয়ান।
Published By: Suparna MajumderPosted: 03:11 PM Jun 11, 2024Updated: 05:56 PM Jun 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গীদের গুলিতে ঝাঁজরা তীর্থযাত্রী বোঝাই বাস। জম্মু-কাশ্মীরের রেয়াসি জেলার প্রাণঘাতী হামলায় অন্তত ১০ জনের প্রাণ গিয়েছে। আহত তিরিশেরও বেশি। ঘটনার তীব্র নিন্দা করলেন তারকারা। সোশাল মিডিয়ায় এর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, রিচা চাড্ডা, সামান্তা রুথ প্রভু, রশ্মিকা মন্দানা, বরুণ ধাওয়ান, আয়ষ্মান খুরানারা।

Advertisement

তীর্থযাত্রী বোঝাই বাসটিকে চারদিক থেকে ঘিরে ফেলে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। গুলি লাগে চালকের গায়ে। এর পর নিয়ন্ত্রণ হারিয়ে খাদে গড়িয়ে পড়ে বাসটি। সেই অবস্থাতেই বাস লক্ষ্য করে লাগাতার গুলি চালানো হয়। প্রায় কুড়ি মিনিট ধরে নাকি এই গুলিবর্ষণ চলে। ঘটনার তীব্র নিন্দা করে সোশাল মিডিয়ায় প্রিয়াঙ্কা চোপড়া লেখেন, "বিধ্বস্ত লাগছে। নিরীহ তীর্থযাত্রীদের উপর এই জঘন্য হামলা ভয়ংকর। সাধারণ মানুষ আর শিশুরা কেন? সারা দুনিয়ায় এত ঘৃণা, এর মানে কী? বুঝতে পারি না।"

[আরও পড়ুন: চোট নিয়েই শুটিং ফ্লোরে ফিরলেন ফাল্গুনী চট্টোপাধ্যায়]

ক্ষিপ্ত অভিনেত্রী রিচা চাড্ডা লেখেন, "শুধুমাত্র কাপুরুষরাই শান্তিপূর্ণভাবে প্রার্থনা করতে যাওয়া তীর্থযাত্রীদের আঘাত করতে পারে। এর বিচার যেন হয়। সপ্তাহের শুরুতেই মনটা ভেঙে গেল।" এই ঘটনা অত্যন্ত যন্ত্রণাদায়ক, জানান আয়ুষ্মান খুরানা। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। অন্যদিকে, বরুণ ধাওয়ান লেখেন, "রেয়াসিতে নিরীহ পুণ্যার্থীদের উপর এই ভয়বহ হামলা বিধ্বস্ত করে দিয়েছে। এই ধরনের কাপুরুষোচিত সন্ত্রাসবাদী হামলার তীব্র নিন্দা করছি।" নিহতদের আত্মার শান্তি কামনা করেছেন অভিনেতা। বাসযাত্রীদের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন তিনি।

রেয়াসির খবর শেয়ার করে মন ভেঙে যাওয়ার ইমোজি দিয়েছেন দক্ষিণী অভিনেত্রী সামান্তা রুথ প্রভু। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রশ্মিকা মন্দানা। শোক প্রকাশ করেছেন পরিচালক মধুর ভান্ডারকর, সঙ্গীতশিল্পী আরমান মালিক, অভিনেত্রী ভূমি পেড়নেকর, হিনা খান। উল্লেখ্য, কাশ্মীরে যখন এই হামলা হচ্ছে সেই সময়ে দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী পদে শপথ নিচ্ছিলেন নরেন্দ্র মোদি। সূত্রের খবর, শপথগ্রহণের অনুষ্ঠানের সময়টাকেই নিশানা করেছিল জঙ্গিরা। ঘটনার পরের দিন হামলার দায় স্বীকার করে বার্তা দিয়েছে লস্করের (Lashkar-E-Taiba) অধীনস্থ দ্য রেজিস্টেন্স ফ্রন্ট। তাদের আগাম হুঁশিয়ারি, আগামী দিনেও কাশ্মীরের বাসিন্দা এবং পর্যটকদের রক্ত ঝরবে। এই হামলা তো বড়সড় নাশকতার সূচনা মাত্র।

[আরও পড়ুন: খুনে জড়িত? পুলিশের প্রশ্নের মুখে দাক্ষিণাত্যের ‘রাউডি’ স্টার দর্শন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জম্মু-কাশ্মীরের রেয়াসি জেলার প্রাণঘাতী হামলায় অন্তত ১০ জনের প্রাণ গিয়েছে। আহত তিরিশেরও বেশি।
  • এর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, রিচা চাড্ডা, সামান্তা রুথ প্রভু, রশ্মিকা মন্দানা, বরুণ ধাওয়ান, আয়ষ্মান খুরানারা।
Advertisement