shono
Advertisement
RG Kar Issue

'আর কোনও মেয়ের নাম তিলোত্তমা বা নির্ভয়া না রাখতে হয়', RG Kar প্রসঙ্গে দেব

তারকা সাংসদ চান জুনিয়র ডাক্তারদের আন্দোলন এবার শেষ হোক।
Published By: Suparna MajumderPosted: 11:00 AM Sep 17, 2024Updated: 04:56 PM Sep 17, 2024

শ্রীকান্ত পাত্র, ঘাটাল: ঘাটালের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়েছিলেন। সেখানেও আর জি কর কাণ্ড (RG Kar Issue) নিয়ে প্রশ্ন। উত্তর দিলেন দেব। জানালেন নিজের মত। মুখ্যমন্ত্রী ও আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকের বৈঠকের সিদ্ধান্তকে সাধুবাদ জানান তারকা সাংসদ। একই সঙ্গে তাঁর দাবি, আর যেন 'কোনও মেয়ের নাম তিলোত্তমা বা নির্ভয়া না রাখতে হয়।'

Advertisement

ছবি: সুকান্ত চক্রবর্তী

সোমবার যখন কালীঘাটে বৈঠক চলছিল তখন ঘাটালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুই পক্ষের বৈঠকের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে দেব বলেন, "চাই এই আন্দোলন এবার শেষ হোক। দোষীরা শাস্তি পাক। যাঁরা গরীব মানুষ, যাঁরা সরকারি হাসপাতালে চিকিৎসা করান, সরকারি হাসপাতাল ওঁদের কাছে মন্দিরের মতো, বিশেষ করে যখন শরীর খারাপ হয়। তাঁরা যেন তাঁদের এই পরিষেবাটা পায়।"

তারকা সাংসদের কথায়, "জুনিয়র ডাক্তার ছাড়া তো একটা হাসপাতাল চলতে পারে না সেটা আমরা সবাই বুঝে গিয়েছি... জুনিয়র ও সিনিয়র ডাক্তাররাই একটা হাসপাতাল চালান। এই আন্দোলনের একটাই উল্লেখ্য যে এর পর আর কোনও মেয়ের নাম তিলোত্তমা বা নির্ভয়া না রাখতে হয় এবং এমন কোনও আইন আসা উচিত যাতে মানুষ এই ধর্ষণের মানসিকতা থেকে বেরিয়ে আসতে পারে। হাত দেওয়া তো দূরের কথা চোখ দিয়ে তাকাতেও যেন ভয় পায়।"

ফাইল ছবি

তিলোত্তমার মৃত্যুর বিচারের দাবিতে এর আগেও পথে নেমেছিলেন দেব। টালিগঞ্জে আর্টিস্ট ফোরামের ডাকা গণ অবস্থানে যোগ দিয়েছিলেন তিনি। সেদিন তিনি বলেছিলেন, "যা হয়েছে অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমরা সবাই চাই, বাংলার প্রত্যেকটা মানুষ ভারতবর্ষের প্রত্যেকটা মানুষ চাই যে যারা রেপিস্ট, যারা এর সঙ্গে যুক্ত আছে তাদের সবার ক্যাপিট্যাল পানিশমেন্ট দরকার। আজ থেকে নয়, দুই-আড়াই বছর আগে থেকে বলছি যে যতদিন না মানুষের মধ্যে ভয় হবে, যতদিন না মানুষ ভয় পাবে ততদিন এই ধর্ষণের ঘটনা ঘটতে থাকবে। আমাদের এখনই ধর্ষকদের ক্যাপিটাল পানিশমেন্ট দেওয়া শুরু করতেই হবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুখ্যমন্ত্রী ও আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকের বৈঠকের সিদ্ধান্তকে সাধুবাদ জানান দেব।
  • একই সঙ্গে তারকা সাংসদের দাবি, আর যেন 'কোনও মেয়ের নাম তিলোত্তমা বা নির্ভয়া না রাখতে হয়।'
Advertisement