shono
Advertisement
Artist Harassed

'জামা খুলে নাচতে হবে', মাচা শোয়ে গিয়ে তুমুল হেনস্তা শিল্পীদের, প্রতিবাদ সুমিত-পৌষালীর

মহিলারাও দুষ্কৃতীদের হাত থেকে নিস্তার পাননি বলে অভিযোগ।
Posted: 06:20 PM Apr 08, 2024Updated: 08:21 PM Apr 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিল্পীদের রোজগারের অন্যতম গ্রামে-গঞ্জের অনুষ্ঠান। একে আবার বলা হয় মাচা শো। সিরিয়াল, সিনেমার একাধিক তারকা এই শো করেন।  অনেকে নাচ-গানের অনুষ্ঠান করেও মানুষের মনোরঞ্জন করেন। তার বদলে পান পারিশ্রমিক। অভিযোগ, এই মাচা শো করতে গিয়েই চূড়ান্ত নিগ্রহের শিকার হতে হল কয়েকজন শিল্পীকে। সোশাল মিডিয়ার মাধ্যমে এর তীব্র প্রতিবাদ করলেন অভিনেতা সুমিত গঙ্গোপাধ্যায়, সঙ্গীতশিল্পী পৌষালী বন্দ্যোপাধ্যায়রা।

Advertisement

ছবি: ফেসবুক

বেঙ্গল স্টেজ পারফর্মাস গাইড তথা BSPG-র পেজ থেকে করা লাইভ ভিডিওয় এই বিষয়টি জানানো হয়। পৌষালী ও নির্যাতিতদের পাশে নিয়ে সুমিত গঙ্গোপাধ্যায় জানান, গত ২ এপ্রিল এক গ্রামে শো করতে গিয়েছিলেন রাজু ঘোষাল ও তাঁর সঙ্গীরা। প্রায় তিন-চার ঘণ্টা ধরে তাঁরা পারফর্ম করেন। এর পর কমিটির কয়েকজন মদ্যপ অবস্থায় সেখানে এসে বলে, "জামা-কাপড় খুলে নাচতে হবে।"

[আরও পড়ুন: ‘মির্জা’র রিলিজ পিছোলেন অঙ্কুশ, কেন এই সিদ্ধান্ত? জানালেন অভিনেতা-প্রযোজক ]

রাজু তাঁর সঙ্গীরা সঙ্গে সঙ্গে এর বিরোধিতা করেন। শুরু হয়ে যায় তর্কাতর্কি। রাজুদের একজন এই ঘটনা মোবাইলে রেকর্ড করা শুরু করেছিলেন। তাঁর উপরে হামলা চালানো হয়। শুরু হয়ে যায় মারধর। মহিলারাও দুষ্কৃতীদের হাত থেকে নিস্তার পাননি বলে অভিযোগ। রাজু বলেন, "আমরা ছেলে মেয়ে মিলে আটজন ছিলাম। আর ওরা প্রায় ৫০-৬০ জন। এই ঘটনার পর আবার ওখানকার কিছু মহিলা উলটে আমাদের দোষারোপ করছিলেন। বলছিলেন, আমরাই নাকি নেশা করেছি। একজনের গলায় তো পা তুলে দিয়েছিল।"

প্রসঙ্গত, গত ৪ এপ্রিল এই পেজেই লেখা হয়েছিল, "পিংলার নারকীয় ঘটনার শেষ দুদিনের প্রচেষ্টায় একজনকে ধরা সম্ভব হয়েছে। আইনের কথায় সকলেই যখন পলাতক (লোকাল সোর্স সেম কথাই বলছে)। লড়াই এখানে থেমে থাকবে না, যতক্ষণ সকল আসামী ধরা পড়ছে ততক্ষণ চলবে। প্রশাসন সর্বতোভাবে সাহায্য করছে। বিশেষ করে ধন্যবাদ জানাব পিংলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক গোবর্ধনবাবুকে। B.S.P.G পূর্ব-পশ্চিম মেদিনীপুরের ২ সেক্রেটারি ( মুনমুন ম্যাডাম এবং কৌশিক বাবু) দায়িত্ব সহকারে সম্পূর্ণ বিষয় মনিটারিং করছে সাথে রয়েছে এংকার শুভ, তারকবাবু এবং গোপালবাবু। আহত সকলের সাথে তাঁরা দেখা করবেন এবং সকল প্রয়োজনে B.S.P.G সংগঠন পাশে থাকবে। গ্রাউন্ডে নেমে লড়াই করতে B.S.P.G জানে। যাঁরা যাঁরা সংগঠনের উপর আস্থা রেখেছেন তাদেরকে ধন্যবাদ জানাবো তৎ-সহ ধন্যবাদ জানাব প্রবীণ পট্টনায়কবাবুকে। প্রথম থেকে তিনি এই ঘটনাটির সাথে অত্যন্ত ভাবে জড়িয়ে রয়েছেন, প্রাথমিক চিকিৎসার দায়ভার তিনিই নিয়েছিলেন।"

[আরও পড়ুন: সাইবার ক্রাইমের শিকার বিজয় দেবেরাকোন্ডা, কেন পুলিশের দ্বারস্থ হতে হল তারকার টিমকে? ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শো করতে গিয়েই চূড়ান্ত নিগ্রহের শিকার হতে হল কয়েকজন শিল্পীকে।
  • সোশাল মিডিয়ার মাধ্যমে এই ঘটনার তীব্র প্রতিবাদ করলেন অভিনেতা সুমিত গঙ্গোপাধ্যায়, সঙ্গীতশিল্পী পৌষালী বন্দ্যোপাধ্যায়রা।
Advertisement