shono
Advertisement
Sreelekha Mitra

'নাটক যত...', টলিপাড়ার ‘উইমেনস ফোরাম’কে তোপ শ্রীলেখার

চার বছর আগের কথা তুলে কী লিখলেন অভিনেত্রী?
Published By: Suparna MajumderPosted: 01:22 PM Aug 27, 2024Updated: 04:39 PM Aug 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টলিউডে কাজের পরিবেশ ঠিক রাখার দাবি জানিয়ে ইম্পা, আর্টিস্ট ফোরাম, ফেডারেশন ও টেলি অ্যাকাডেমির চেয়ারম্যানকে চিঠি দিয়েছে উইমেনস’ ফোরাম ফর স্ক্রিন ওয়ার্কাস (Womens’ Forum for Screen Workers+)। তাতেই তীব্র কটাক্ষ শ্রীলেখা মিত্রর (Sreelekha Mitra)।

Advertisement

ছবি : ইনস্টাগ্রাম

ফেসবুকে এই চিঠি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে শ্রীলেখা লেখেন, "হাসব না কাঁদব জানি না। উইমেনস ফোরাম তৈরি হচ্ছে এখানে। সরি, যে এসবের বিরুদ্ধে প্রথম সোচ্চার হয়েছিল তার নাম কেনইবা নেবে? চার বছর আগে আমাকে তিরস্কার করা হয়েছিল। এই বলে যে আমি ভিক্টিম কার্ড খেলছি, আমি মিথ্যেবাদী, আমার যোগ্যতা নেই। বরং আমার খামতির জন্য আমায় কাজে নেওয়া হয় না ইত্যাদি ইত্যাদি... তাঁরা অনেকেই এখানে তালিকাভুক্ত। নাটক যত।"

[আরও পড়ুন: ‘হেনস্তাকারী’ পরিচালকের বিরুদ্ধে এবার পুলিশের দ্বারস্থ শ্রীলেখা, দায়ের লিখিত অভিযোগ]

অভিনেত্রীর সংযোজন, "এদের মধ্যে অনেকেই মিসজিনির অঙ্গ। তাদের বিরুদ্ধে কমিশন কে বসাবে? সব ম্যানিপুলেটর, স্কিমার্স... এরা নারী সুরক্ষার পরিবেশ তৈরি করবে? আমার নাম এখানে থাকলেই অবাক হতাম। থ্যাংকফুলি নেই। এ কেবল আই ওয়াশ। যাদের ব্যাপারে বলছি তারা হাড়ে হাড়ে জানে। বাকিরা প্লিজ ব্যক্তিগতভাবে নেবেন না।"

প্রসঙ্গত, উইমেনস’ ফোরাম ফর স্ক্রিন ওয়ার্কাসের (সংস্থার নামের পাশে একটি প্লাস চিহ্নও রয়েছে) চিঠিতে ফিল্ম ইন্ডাস্ট্রির হেনস্তার কথা উল্লেখ করে প্রতিকারের দাবি জানানো হয়েছে। প্রশ্ন করা হয়েছে, ফিল্ম ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্তার অভিযোগ জানানোর জন্য কোনও প্রতিষ্ঠান কি রয়েছে? পকসো আইনের শর্তগুলো কি মেনে চলা হচ্ছে? ঘনিষ্ঠ দৃশ্যের জন্য যথাযথ ভাবে ইন্টিমেসি কোর্ডিনেটর বা ডিরেক্টর নিয়োগের দাবি জানানো হয়েছে। লিঙ্গভিত্তিক বৈষম্যের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া কথা বলা হয়েছে। পাশাপাশি যৌন হেনস্তার অভিযোগ যেখানে জানানো যাবে এমন ২৪ ঘণ্টার হেল্পলাইন চালু করার কথাও বলা হয়েছে।

[আরও পড়ুন: টলিউডে কাজের পরিবেশ ঠিক রাখার দাবি, ‘উইমেনস ফোরাম’-এর চিঠি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টলিউডে কাজের পরিবেশ ঠিক রাখার দাবি জানিয়ে চিঠি উইমেনস’ ফোরাম ফর স্ক্রিন ওয়ার্কাসের।
  • তাতেই তীব্র কটাক্ষ শ্রীলেখা মিত্রর। 'নাটক যত...', মন্তব্য অভিনেত্রীর।
Advertisement