shono
Advertisement
Shah Rukh Khan

পছন্দের গান বাদ যেতেই মামলা করেছিলেন শাহরুখের 'জবরা ফ্যান', ৭ বছর পর কী রায় দিল সুপ্রিম কোর্ট?

২০১৬ সালে মুক্তি পেয়েছিল শাহরুখের 'ফ্যান' ছবিটি।
Posted: 11:53 PM Apr 22, 2024Updated: 11:53 PM Apr 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেলারে দেখেছেন। রেডিও, টিভিতেও শুনেছেন। কিন্তু ফ্যান ছবি দেখতে গিয়ে দেখেন, সিনেমা থেকে বাদ 'জবরা ফ্য়ান' গান! ব্যস, স্বপরিবারে হতাশ শাহরুখের অন্ধভক্ত আফরিন ফতিমা জায়দি। তবে হতাশ হয়ে চুপচাপ বসে থাকেননি ফতিমা। বরং মামলা ঠুকেছিলেন শাহরুখের 'ফ্যান' ছবির প্রযোজক সংস্থা যশরাজ ফিল্মসের বিরুদ্ধে। আরফিন স্পষ্ট আদালতে জানিয়ে ছিলেন প্রতারণা করেছেন যশরাজ! ৭ বছর আগেকার এই মামলার নিস্পত্তি ঘটল সোমবার। রায় দিল সুপ্রিম কোর্ট। সোমবার জাতীয় উপভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনের রায়কে খারিজ করে দেয় বিচারপতি পিএস নরসিংহ ও অরবিন্দ কুমারের বেঞ্চ।

Advertisement

[আরও পড়ুন: ‘দাদাগিরি’, ‘দিদি নম্বর ১’-এর শুটিং স্টুডিওতে আগুন, মেকআপ ভ্যানের এসিতে বিপত্তি!]

 

তা ঠিক কী ঘটেছিল?

শাহরুখ অভিনীত 'ফ্য়ান' ছবির বিজ্ঞাপন দেখে দারুণ উৎসাহ পেয়েছিলেন আরফিন ও তাঁর পরিবার। অনেক প্ল্যান করে দুই ছেলেকে সঙ্গে নিয়ে সিনেমা হলে বেশি টাকার টিকিট কেটে দেখতেও গিয়েছিলেন। কিন্তু গোটা ছবি দেখার পর বুঝতে পারেন, তাঁদের প্রিয় গান 'জবরা' ফ্যান, ছবি থেকে বাদ পড়েছে! এই ঘটনা একেবারেই মানতে পারেননি আরফিন। সোজা মামলা ঠুকেছিলেন আদালতে। ২০১৭ সালে বিষয়টি নিয়ে জেলা স্তরে উপভোক্তা কমিশনে অভিযোগ করেন আরফিন। কিন্তু তার পর বিষয়টি রাজ্য স্তরে পৌঁছয়। পরে জাতীয় উপভোক্তা কমিশনের তরফে প্রযোজনা সংস্থাকে নির্দেশ দেওয়া হয়, আরফিনকে ১০ হাজার টাকা ক্ষতিপূরণ এবং আনুষঙ্গিক আইনি খরচ বাবদ আরও ৫ হাজার টাকা দেওয়ার জন্য।

প্রযোজনা সংস্থার তরফেও পাল্টা পদক্ষেপ করা হয়। যশরাজ ফিল্মস-এর তরফে জানানো হয়, ছবির প্রচারপর্বে তাঁরা কখনওই দাবি করেননি যে, গানটি ছবিতে রাখা হবে। যশরাজের সেই বক্তব্যকে সামনে রেখেই সোমবার সুপ্রিম কোর্টে খারিজ হল সেই মামলা।

[আরও পড়ুন: ‘নট হ্যাপিলি ম্যারেড’, তবু কেন ডিভোর্সের পথে যাননি তৃণমূলের তারকা প্রার্থী রচনা?]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement