shono
Advertisement

এলাকা দখলকে কেন্দ্র করে দুই বৃহন্নলা গোষ্ঠীর সংঘর্ষ-ভাঙচুর, অগ্নিগর্ভ বনগাঁর গোপালনগর

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
Posted: 07:48 PM Nov 15, 2021Updated: 08:05 PM Nov 15, 2021

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: এলাকা দখলকে কেন্দ্র করে দুই বৃহন্নলা গোষ্ঠীর বিবাদ। মারধর, ভাঙচুরের ঘটনায় তীব্র উত্তেজনা ছড়াল বনগাঁর (Bangaon) গোপালনগরে। মারধরের ঘটনায় গুরুতর জখম হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের মধ্যে একজনকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভরতি করা হয়েছে। সেখানেই চলছে চিকিৎসা। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

জানা গিয়েছে, উত্তর ২৪ পরগনা বনগাঁ মহকুমা ও নদিয়া জেলার বৃহন্নলাদের মধ্যে বিবাদ চলছে দীর্ঘদিন ধরে। দু’পক্ষের অভিযোগ, একে অন্যের এলাকায় ঢুকে কাজ করে। সেই অভিযোগকে কেন্দ্র করে সোমবার দুপুরে ব্যাপক উত্তেজনা ছড়ায় গোপালনগরে। জানা গিয়েছে, এদিন গোপালনগরের সাইলি পাড়ায় পাখি নামে এক বৃহন্নলার বাড়িতে চড়াও হন নদিয়ার বেদানা, ও এলাকার ঝুমা ও সাধনা নামে বৃহন্নলা-সহ বহিরাগত যুবকরা। অভিযোগ, ঘরে ঢুকে পাখিকে বেধড়ক মারধর করা হয়। ব্যাপক ভাঙচুর চালানো হয়। লণ্ডভণ্ড করে দেওয়া হয় ঘর।

[আরও পড়ুন: শান্তিনিকেতনে ফেরাতে হবে পৌষমেলা, আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে ট্রাস্টকে চিঠি ‘পৌষমেলা বাঁচাও কমিটি’র]

বৃহন্নলা ঝুমুর জানিয়েছেন, তাঁরা দীর্ঘদিন ধরেই গোপালনগর এলাকায় কাজ করেন। কিন্তু সম্প্রতি নদিয়া জেলার কয়েকজন বৃহন্নলা ওই এলাকা দখলের চেষ্টা চালাচ্ছেন। প্রতিবাদ করায় তাঁদের উপর হামলা করা হয়েছে। ঝুমুরের কথায়, “আজ দুপুরে হঠাৎ পাখির বাড়িতে কয়েকজন যুবক নিয়ে চড়াও হয়ে মারধর করা হয়।”

নদিয়া জেলার বৃহন্নলারা গোপালনগর-সহ পার্শ্ববর্তী কয়েকটি এলাকা দখলের চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ তোলেন একাধিক বৃহন্নলা। এদিন বিকেলে তাঁরা গোপালনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ সূত্রে খবর, দুই পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে গোপালনগর থানার পুলিশ।

[আরও পড়ুন: মণিপুরে জঙ্গি হামলায় শহিদের দেহ ফিরল মুর্শিদাবাদের গ্রামে, গান স্যালুটে শেষ শ্রদ্ধা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার