shono
Advertisement

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রথম পাহাড় সফরে মমতা, আগামী সপ্তাহেই যাচ্ছেন দার্জিলিং

জিটিএ'র অনুষ্ঠানে অংশ নেওয়া-সহ একাধিক গুরুত্বপূ্র্ণ বৈঠক রয়েছে মুখ্যমন্ত্রীর।
Posted: 12:16 PM Mar 22, 2022Updated: 12:24 PM Mar 22, 2022

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: পাহাড় তাঁর বড় প্রিয়। সামান্য ফুরসত পেলেই পাহাড়ে ছুটে যেতে চান বারবার। তবে সশরীরে উপস্থিত হতে পারুন বা না পারুন, দার্জিলিংয়ের (Darjeeling) উন্নয়নে মুখ্যমন্ত্রীর তৎপরতা ও নজরদারির শেষ নেই। নিজের ঘনিষ্ঠ সহকর্মীদের মাধ্যমেই সেখানে সরকারি প্রকল্প চালু-সহ একাধিক পরিষেবা প্রদানে স্বচ্ছতা, মসৃণতা বজায় রাখতে বদ্ধপরিকর মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তবে তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর একবারও দার্জিলিং যাওয়া হয়নি তাঁর। এবার সেই সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। সূত্রের খবর, আগামী ২৭ তারিখ বিকেলে বাগডোগরা হয়ে শিলিগুড়ি (Siliguri)পৌঁছবেন তিনি। সরকারি মিটিং, আলোচনা মিটিয়ে ৩১ তারিখ ফিরবেন কলকাতায়। তাঁর এই সফর নিয়ে আগ্রহের পারদ তুঙ্গে পাহাড়বাসীর।

Advertisement

প্রশাসনিক সূত্রে খবর, ২৭ মার্চ বিকেলে মুখ্যমন্ত্রী পৌঁছবেন শিলিগুড়ি। এবার তাঁর মোট ৪ দিনের সফর। ২৮ তারিখ শিলিগুড়ির এক সরকারি অনুষ্ঠানে অংশ নেবেন। এরপর ২৯ তারিখ তিনি চলে যাবেন দার্জিলিং। থাকবেন রিচমন্ড হিলে। এরপর ৩০ তারিখ জিটিএ-র (GTA)সঙ্গে একটি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। এরপর ৩১ তারিখ কলকাতায় (Kolkata) ফেরার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

[আরও পড়ুন: ট্যাংরার পর নিউ আলিপুর, রঙের গুদামে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ব্যাপক আতঙ্ক এলাকায়]

মুখ্যমন্ত্রীর এই সফরের গুরুত্ব অনেক বেশি। এবারই প্রথম দার্জিলিং পুরসভা দখল নিয়েছে নবগঠিত আঞ্চলিক দল হামরো পার্টি (Hamro Party)। সংগঠনের প্রতিষ্ঠাতা অজয় এডওয়ার্ডকে শুভেচ্ছা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এই সফরে হামরো পার্টির সঙ্গে আলোচনায় বসতে পারেন মমতা। পাহাড়ে নতুন রাজনৈতিক সমীকরণ তৈরি হতে পারে।  এছাড়া অনীত থাপার দল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার (BGPM) সঙ্গে বৈঠক করার সম্ভাবনা। এই দলও পুরভোটে বেশ কয়েকটি আসন পেয়েছে। পুরভোট পর্ব মেটার পর পাহাড়ে জিটিএ ভোটও হওয়ার কথা। ভোট নিয়ে আশ্বাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রীও। তাঁর এই সফরে জিটিএ নির্বাচন নিয়েও আলোচনা হতে পারে।

[আরও পড়ুন: উপপ্রধান খুনের পর অগ্নিগর্ভ রামপুরহাট, আগুনে পুড়ে মৃত ১২, অধিকাংশই মহিলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার