shono
Advertisement

নজরে কামতাপুরী-রাজবংশী ভোট! CAA বিরোধিতায় উত্তরবঙ্গে মিছিলের ডাক মমতার

বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে ঘোষণা মুখ্যমন্ত্রীর। The post নজরে কামতাপুরী-রাজবংশী ভোট! CAA বিরোধিতায় উত্তরবঙ্গে মিছিলের ডাক মমতার appeared first on Sangbad Pratidin.
Posted: 06:26 PM Dec 24, 2019Updated: 06:26 PM Dec 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনের (CAA) বিরোধিতায় এবার বিজেপিকে চ্যালেঞ্জ ছুঁড়ে উত্তরবঙ্গে মিছিলের ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার CAA বিরোধিতায় উত্তর কলকাতার সিমলা স্ট্রিট থেকে বেলেঘাটার গান্ধীভবন পর্যন্ত মিছিল করেন মমতা। পদযাত্রার শেষে সভামঞ্চ থেকে উত্তরবঙ্গে মিছিল করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। বছরের শেষ তিনদিন অর্থাৎ ২৯ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত শিলিগুড়ি ও জলপাইগুড়িতে মিছিলে হাঁটবেন মুখ্যমন্ত্রী।

Advertisement

প্রসঙ্গত, এদিনই শিলিগুড়িতে NRC এবং CAA’র সমর্থনে মিছিল করে বিজেপি। অভিনন্দন যাত্রায় হাঁটেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস, দিলীপ ঘোষ, রাহুল সিনহারা। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, উত্তরবঙ্গে কামতাপুরী-রাজবংশীদের মতো শরণার্থীদের বাস। বিজেপি শরণার্থীদের নাগরিকত্ব ইস্যুতে ফ্রন্টফুটে রয়েছে। তাই জনগোষ্ঠীদের মন পেতে এবার ময়দানে তৃণমূলও। একইসঙ্গে গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে খাতা খুলতে পারেনি ঘাসফুল শিবির। সবকিছুকে মাথায় রেখেই উত্তরবঙ্গে মিছিলের ঘোষণা করেছেন মমতা।

[আরও পড়ুন: ঝাড়খণ্ডে অহংকার ও ঔদ্ধত্যের জবাব পেয়েছে বিজেপি, তোপ মমতার]

এদিন বেলেঘাটার সভামঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ করে মুখ্যমন্ত্রী বলেন, ‘মতুয়াদের অপমান করছে বিজেপি। বড়মাকে কে দেখেছে গত ৩০ বছর? সবাই নাগরিক এখানে। কামতাপুরী-রাজবংশী সবাই নাগরিক। রাজস্থান, বিহারের হলেও সবাই নাগরিক।’ এরপরই বিজেপির কার্যকরী সভাপতি জে পি নাড্ডাকে নাম না করে আক্রমণ করে বলেন, ‘বাবুরা হাঁটতে পারে না। আমার সঙ্গে হাঁটো দেখি, কার কত ক্ষমতা! মমতা ব্যানার্জি এক হাজার বার মিছিল করবে।’

উত্তরপ্রদেশে বিক্ষোভকারীদের মৃত্যুর প্রসঙ্গে মমতচা এদিন বলেন, ‘বাংলায় আইনের শাসন নেই বলছেন? কটা গুলি চলেছে এখানে? দিল্লি-লখনউ সব জায়গায় গুলি চলেছে। উত্তরপ্রদেশে ১৬ জনের মৃত্যু হয়েছে। এখানে মিটিং করে চলে গেল আর আমাদের ঢুকতে দিল না। সব রাজ্যে প্রতিবাদ হচ্ছে। তাহলে কোথায় আইনের শাসন নেই? ‘

The post নজরে কামতাপুরী-রাজবংশী ভোট! CAA বিরোধিতায় উত্তরবঙ্গে মিছিলের ডাক মমতার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার