shono
Advertisement

কংগ্রেস জাতপাতের রাজনীতিতে বিশ্বাসী, অভিযোগে সরব মোদি

নির্বাচন ও নির্বাচনী প্রচার নিয়ে এখন তপ্ত আবহাওয়া কর্নাটকে। The post কংগ্রেস জাতপাতের রাজনীতিতে বিশ্বাসী, অভিযোগে সরব মোদি appeared first on Sangbad Pratidin.
Posted: 05:03 PM May 08, 2018Updated: 05:18 PM May 08, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচন ও নির্বাচনী প্রচার নিয়ে এখন তপ্ত আবহাওয়া কর্নাটকে। কংগ্রেস ও বিজেপির একে অপরের দিকে কাদা ছোড়াছুড়ির কাজ অব্যাহত রয়েছে। এরই মধ্যে ফের কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

[ মোদিকে মোবাইলের সঙ্গে তুলনা, ‘ওয়ার্ক মোড’ নেই বলে কটাক্ষ রাহুলের ]

মঙ্গলবার কংগ্রেসের বিরুদ্ধে জাতিভেদের অভিযোগ তুললেন প্রধানমন্ত্রী। কর্নাটকের বিজাপুর জেলায় বিজয়াপুরায় নির্বাচনের প্রচারে গিয়েছিলেন তিনি। প্রচারে প্রধানমন্ত্রী অভিযোগ তোলেন, কংগ্রেস জাতিভেদ তত্ত্বে বিশ্বাসী। জাতি ও ধর্মের উপর ভিত্তি করে তারা বিভেদ তৈরি করে। তারা ভাইয়ের সঙ্গে যুদ্ধ করার জন্য ভাই তৈরি করে। অভিযোগ তুলেছেন মোদি। পাশাপাশি তিনি এও বলেছেন, এটি বাসবেশ্বরার ভূমি। ফলে এখানে এমন ঘটনা কেউ মেনে নেবে না।

মোদি এরপর বলেন, লিঙ্গায়েতরা বাসবেশ্বরাকে পুজো করে। রাজ্যের শাসকদল কংগ্রেস লিঙ্গায়েতদের সংখ্যালঘু দলের ট্যাগ লাগিয়ে দিয়েছে। এরা বিজেপির ট্র্যাডিশনাল ভোট বেস। বিজেপির মুখ্যমন্ত্রী পদের দাবিদার প্রার্থী ইয়েদুরাপ্পা, তিনিও লিঙ্গায়েত সম্প্রদায়ের।

[ NEET পরীক্ষার্থীদের অভিভাবকের বিশ্রামের জন্য এগিয়ে এল কেরলের মসজিদ ]

দিন দুই আগে বিজেপির সভাপতি অমিত শাহ ও প্রধানমন্ত্রী মোদি নরেন্দ্র মোদিকে নোটিস পাঠিয়েছিলেন সিদ্দারামাইয়া। তাঁর বিরুদ্ধে অভিযোগ আনার জন্য এই দু’জনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করার হুমকি দিয়েছিলেন তিনি। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, “আমাকে কর্নাটকের একজন মন্ত্রীর নাম বলুন যে দুর্নীতিতে যুক্ত নয়।”

সোমবার কর্নাটকের কোলারে নির্বাচনী প্রচারে এসেছিলেন রাহুল গান্ধী। সেখানে তিনি মোদীর “ওয়ার্ক মোড নেই” বলে ব্যাখ্যা করেন তিনি। বলেন, “মোবাইল ফোনের তিনরকম মোড হয়। ওয়ার্ক মোড, স্পিকার মোড ও এয়ারপ্লেন মোড। মোদিজি শুধু স্পিকার মোড ও এয়ারপ্লেন মোডে ব্যবহার করেন। কোনও ওয়ার্ক মোড নেই।”

The post কংগ্রেস জাতপাতের রাজনীতিতে বিশ্বাসী, অভিযোগে সরব মোদি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement