shono
Advertisement

নিরাপত্তায় গলদেই হ্যাক রাহুলের টুইটার অ্যাকাউন্ট!

জানাল দিল্লি পুলিশ। The post নিরাপত্তায় গলদেই হ্যাক রাহুলের টুইটার অ্যাকাউন্ট! appeared first on Sangbad Pratidin.
Posted: 04:02 PM Dec 02, 2016Updated: 10:32 AM Dec 02, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় কংগ্রেস এবং দলের সহ-সভাপতি রাহুল গান্ধীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনায় দেশজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। একদিকে যখন গোটা ঘটনায় বিজেপির হাত রয়েছে বলে কংগ্রেসের তরফ থেকে অভিযোগ করা হচ্ছে, অন্যদিকে গোটা ঘটনায় বিদেশি কোনও হ্যাকারের হাত থাকার কথা প্রকাশ করল পুলিশ।

Advertisement

গোটা ঘটনার ভিত্তিতে বৃহস্পতিবারই দিল্লি পুলিশের কাছে দুটি এফআইআর দায়ের করা হয় কংগ্রেসের পক্ষ থেকে। অভিযুক্তের বিরুদ্ধে আইটি অ্যাক্ট ৬৬ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, সম্ভবত বেঙ্গালুরুর কোনও সার্ভার থেকে রাহুল এবং কংগ্রেসের টুইটার অ্যাকাউন্ট দুটি হ্যাক করা হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট হ্যাকিং আইপি অ্যাড্রেস নরওয়ে অথবা সুইডেনের বলেও জানানো হয়েছে পুলিশের তরফে। হ্যাকাররা একাধিক আইপি অ্যাড্রেস থেকে এই টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করেছে বলে পুলিশের অনুমান।

এতেই থেমে নেই। পুলিশের অনুমান, এই অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পিছনে স্বয়ং রাহুলের হাত রয়েছে। তিনি অ্যান্টি ভাইরাস আপডেট ছাড়াই কোনও গেজেট থেকে নিজের অ্যাকাউন্ট ব্যবহার করেছিলেন বলেই তাঁর টুইটার অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে বলে মনে করা হচ্ছে।

The post নিরাপত্তায় গলদেই হ্যাক রাহুলের টুইটার অ্যাকাউন্ট! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement