shono
Advertisement

বিকাশের মনোয়ন বাতিলে ষড়যন্ত্রের অভিযোগ সুজনের, কী জবাব পার্থর?

কৌশলী অবস্থান কংগ্রেসের। The post বিকাশের মনোয়ন বাতিলে ষড়যন্ত্রের অভিযোগ সুজনের, কী জবাব পার্থর? appeared first on Sangbad Pratidin.
Posted: 02:34 PM Jul 31, 2017Updated: 09:04 AM Jul 31, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিকাশ ভট্টাচার্যের মনোনয়ন বাতিল হতেই শুরু হল রাজনৈতিক তরজা। বামেদের অভিযোগ মনোননয়ন বাতিলের সিদ্ধান্ত অগণতান্ত্রিক। এই ঘটনা নজিরবিহীন। তৃণমূলের পালটা বক্তব্য, বামেরা এখন পাগলের মতো ষড়যন্ত্রের কথা বলছে। বাম-বিজেপির বিরুদ্ধে গট আপের অভিযোগ তুলেছে শাসক শিবির। বিকাশ লড়াই থেকে ছিটকে যাওয়ায় কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যের জয় নিশ্চিত হয়ে যায়। অঙ্ক বদলের মতো  কংগ্রেস সুরও পালটেছে। বিকাশের সঙ্গে থাকার ইঙ্গিত দিয়েছে কংগ্রেস নেতৃত্ব।

Advertisement

[অবশেষে বাতিলই হল রাজ্যসভায় বামপ্রার্থী বিকাশ ভট্টাচার্যর মনোনয়ন]

এ রাজ্য থেকে রাজ্যসভার ষষ্ঠ আসনের যাবতীয় নাটক শেষ। সোমবার সকালে চূড়ান্ত স্ক্রুটিনির পর জানানো হয় বিকাশ ভট্টাচার্যের মনোনয়ন বাতিল। বিকাশের দৌড় শেষ হয়ে যাওয়ায় বামেদের যাবতীয় ক্ষোভ ঝরে পড়ে কমিশন এবং শাসক দলের দিকে। মনোনয়ন প্রক্রিয়ায় বিকাশের ছায়াসঙ্গী ছিলেন সুজন চক্রবর্তী। বাম পরিষদীয় নেতার অভিযোগ বিকাশ ভট্টাচার্যর মনোনয়ন বাতিল বেনজির ঘটনা। সিদ্ধান্ত অগণতান্ত্রিক। এ ব্যাপারে শাসক দলকেও তিনি বিঁধেছেন। সুজনের সংযোজন, বিকাশের মনোনয়নে ভয় পেয়েছিল তৃণমূল। রাজ্যসভার লড়াই থেকে ছিটকে গেলেও, সুজন জানিয়েছেন মনোনয়ন বাতিল নিয়ে তারা আইনি পরামর্শ নিচ্ছেন। বামেদের অভিযোগকে গুরুত্বই দেননি পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নির্বাচন কমিশনের পাশে দাঁড়িয়ে পার্থর বক্তব্য, নিয়ম মেনেই কাজ করেছে কমিশন। সিদ্ধান্ত নিরপেক্ষ। বামেদের প্রার্থী দেওয়া নিয়ে আঁতাঁতের তত্ত্ব এনেছেন পার্থ। তাঁর অভিযোগ, তলে তলে বিজেপির কথা শুনে সিপিএম প্রার্থী দেয়। এই নিয়ে তৃণমূল দুবার প্রতিবাদপত্র পাঠায়। এখন পাগলের মতো চক্রান্তের কথা বলেছে। রাজ্যসভার ভোট নিয়ে বিধানসভায় কংগ্রেসের ঘরে আবদুল মান্নানের সঙ্গে বৈঠকও করেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন কংগ্রেস প্রার্থী প্রদীপ ভট্টাচার্যকে ফোন করে অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাকি পাঁচ প্রার্থীকেও মুখ্যমন্ত্রী শুভেচ্ছা জানান।

[‘তারকেশ্বর নিয়ে মিথ্যে রটনাকারীরা মন্দির ভেঙে পড়লে এগিয়ে আসেন না’]

দৌড়ের আগেই বিকাশ ভট্টাচার্য বেলাইন। জয় নিশ্চিত হয়ে যাওয়ায় কংগ্রেসের শরীরী ভাষাও বদলে গিয়েছে। শুক্রবার তৃণমূলের সমর্থনের সিদ্ধান্তকে স্বাগত জানালেও এদিন রাজ্য কংগ্রেস  নেতৃত্বর কথায় স্পষ্ট তারা বামেদের সঙ্গে থাকতে চায়। বিরোধী দলনেতা আবদুল মান্নান জানান, বিকাশ ভট্টাচার্যর ক্ষেত্রে তারা পুরনো অবস্থানেই থাকছেন। বিকাশবাবুদের সঙ্গে নিয়ে প্রতিবাদ মঞ্চ এবং আন্দোলন চলবে। লড়াই বিজেপির বিরুদ্ধে জানান মান্নান। তবে মনোনয়ন বাতিল নিয়ে কমিশনকে তিনি দোষারোপ করেননি। মান্নানের কথায়, এই নিয়ে তারা বিতর্কে জড়াতে চান না। কমিশনে তাদের আস্থা আছে।

The post বিকাশের মনোয়ন বাতিলে ষড়যন্ত্রের অভিযোগ সুজনের, কী জবাব পার্থর? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement