shono
Advertisement

করোনাযুদ্ধে আরও এগিয়ে দেশ, নিম্নমুখী দৈনিক সংক্রমণ, অ্যাকটিভ রোগীর সংখ্যাও

গত ২৪ ঘণ্টা দেশে নতুন করে করোনায় আক্রান্ত ২৪,৩৩৭।
Posted: 10:20 AM Dec 21, 2020Updated: 10:32 AM Dec 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তীব্র শীতে জড়োসড়ো গোটা দেশ। ওদিকে, ব্রিটেনে আরও ভয়াবহ হয়ে করোনা ভাইরাস (Coronavirus) সংক্রমণ ছড়াচ্ছে আরও দ্রুতহারে। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন ভারত। তবে স্বস্তি দিয়ে নতুন সপ্তাহে ফের কমল দৈনিক করোনা সংক্রমণ। সোমবার স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪,৩৩৭। মৃত্যু হয়েছে ৩৩৩ জনের। তবে দৈনিক সুস্থতার হার ঊর্ধ্বমুখীই। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে মুক্ত রোগীর সংখ্যা ২৫,৭০৯।

Advertisement

আইসিএমআরের (ICMR) পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৯ লক্ষ ১৩৪, এ নিয়ে সংখ্যাটা মোট দাঁড়াল ১৬ কোটি ২০ লক্ষ ৯৮ হাজার ৩২৯। নতুন সপ্তাহে আরও কমেছে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা। এই মুহূর্তে তা ৩ লক্ষ ৩ হাজার ৬৩৯। রবিবারও যা ছিল ৩ লক্ষ ৫ হাজারের বেশি। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা আগেই ১ কোটি পেরিয়েছে। করোনার থাবায় মৃত্যু হয়েছে মোট ১ লক্ষ ৪৫ হাজার ৮১০ জনের। 

[আরও পড়ুন: এবার সাধারণ পোশাকে সীমান্তে অনুপ্রবেশ চিন সেনার, ITBP’র তৎপরতায় পিছু হঠল লালফৌজ]

তবে এসব পরিসংখ্যানের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়ে উঠছে সুস্থতার হার। করোনার কবল থেকে সুস্থ হয়ে ফেরা রোগীর সংখ্যা দেশে ৬৯ লক্ষ ৬ হাজার ১১১। প্রবল ঠান্ডায় করোনার কামড় উপেক্ষা করেও এই লড়াইয়ে সেদিক থেকে ভারত যথেষ্ট এগিয়ে, তা মানছেন স্বাস্থ্য় বিশেষজ্ঞরাও। এদিকে, করোনা ভ্যাকসিন (Corona vaccine) নিয়েও আশার কথা শোনাচ্ছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, জানুয়ারিতে যে কোনও দিনই ভ্যাকসিন হাতে পেয়ে তা প্রয়োগের কাজ শুরু হতে পারে। সেভাবেই প্রস্তুত কেন্দ্র। ফলে নতুন বছরে গোটা বিশ্বের পাশাপাশি করোনাযুদ্ধে আরও কয়েকধাপ এগিয়ে যেতে চলছে ভারতও। 

[আরও পড়ুন: মাদক পাচারকারীরা বেকসুর খালাস পাওয়ায় পদক ফেরালেন এই মণিপুরি পুলিশ অফিসার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement