shono
Advertisement

Coronavirus Update: দেশে করোনা সংক্রমণ কমলেও মৃত্যুহারে উদ্বেগ, একদিনে কোভিডের বলি প্রায় ২০০

দেশে অ্যাকটিভ করোনা রোগী মাত্র ০.২২ শতাংশ।
Posted: 09:45 AM Mar 01, 2022Updated: 10:09 AM Mar 01, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারীর ধাক্কা কাটিয়ে এখন অনেকটাই সুস্থ ভারত। প্রায় প্রতিদিনই কোভিড (COVID-19)গ্রাফে বড়সড় পতন চোখে পড়ছে। মঙ্গলবারও ফের লাফিয়ে কমল দেশের করোনা (Coronavirus) সংক্রমণ। তবে মৃত্যুর হারে উদ্বেগ জারি থাকছেই। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯১৫ জন, সোমবার এই সংখ্যা ছিল ৮ হাজার। আর একদিনে দেশে করোনার বলি ১৮০ জন। যা সোমবার ছিল ১১৯। মঙ্গলবার তা ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় মহামারীর কবল থেকে সুস্থ হয়েছেন ১৬,৮৬৪ জন। সুস্থতার হার ৯৮.৫৮ শতাংশ। অনেকটা কমেছে পজিটিভিটি রেটও। এই মুহূর্তে তা ০.২২ শতাংশ।

Advertisement

দেশে কমেছে অ্যাকটিভ (Active cases) করোনা রোগীর সংখ্যাও। এই মুহূর্তে তা ৯২ হাজার ৪৭২, যা আগেরদিনের তুলনায় ১০ হাজার ১২৯ কম। শতকরা হিসেবে এই মুহূর্তে তা মোট করোনা রোগীর মাত্র ০.২২ শতাংশ। কোভিডের বিরুদ্ধে লড়তে টিকাকরণ চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় ১৮ লক্ষ ২২ হাজারের বেশি মানুষের টিকাকরণ সম্পূর্ণ। এ নিয়ে মোট ১৭৭ কোটি ৭০ লক্ষের বেশি মানুষ টিকা পেয়ে গিয়েছেন বলে জানা যাচ্ছে  পরিসংখ্যানে। টিকা দেওয়া হচ্ছে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের এবং বয়স্কদের দেওয়া হচ্ছে বুস্টার ডোজ।

[আরও পড়ুন: এবার থেকে প্রতি রবিবার আরও সকালে মিলবে মেট্রো পরিষেবা, জেনে নিন সময়সূচি]

বছরের শুরু থেকে কোভিডের নয়া স্ট্রেন ওমিক্রন (Omicron)মাথাচাড়া দিলেও তা বেশিদিন স্থায়ী হয়নি। দ্রুতই সুস্থতার দিকে এগোয় দেশ। তা সত্ত্বেও অবশ্য স্বাস্থ্যবিধি জারি রেখে সতর্কতা অবলম্বনের পক্ষে কেন্দ্র। এখনও যেসব রাজ্য়ের করোনা সংক্রমণ নিয়ে চিন্তা রয়েছে, সেখানে এখনও জারি কোভিড সংক্রান্ত বিধিনিষেধ। বাংলাতেও  আগামী ১৫ মার্চ পর্যন্ত এই নিষেধাজ্ঞার দিনক্ষণ বাড়ানো হয়েছে। 

[আরও পড়ুন: ফুটবল বিশ্বকাপ থেকেও বাদ পড়ল রাশিয়া, পুতিনের ইউক্রেন হামলার নিন্দায় রোনাল্ডো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement