shono
Advertisement

ভাঙল অতীতের সব রেকর্ড, দেশে একদিনে করোনা আক্রান্ত প্রায় ১ লক্ষ ২৭ হাজার

ফের কাঁপুনি ধরাচ্ছে করোনা।
Posted: 10:02 AM Apr 08, 2021Updated: 10:09 AM Apr 08, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা কালের সবচেয়ে ভয়ঙ্কর সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। প্রতিদিন নতুন নতুন রেকর্ড গড়ছে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। বৃহস্পতিবার দেশের দৈনিক আক্রান্তের সংখ্যাটা পেরিয়ে গিয়েছে সওয়া এক লক্ষ। যা কিনা গত বছর যে সময় দেশের করোনা সংক্রমণের পরিমাণ একেবারে চরমে ছিল তার থেকেও অনেকটা বেশি। এই নিয়ে গত চারদিনের মধ্যে তিনদিন দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা লক্ষাধিক। এই পরিসংখ্যান ভয় ধরানোর জন্য যথেষ্ট।

Advertisement

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ২৬ হাজার ৭৮৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ১০ হাজার বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২৯ লক্ষ ২৮ হাজার ৫৭৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬৬ হাজার ৮৬২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৮৫ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি।

[আরও পড়ুন: ‘প্রযুক্তিতে ভারতের চেয়ে এগিয়ে চিন’, সেনায় সাইবার হামলার আশঙ্কা বিপিন রাওয়াতের]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৫৯ হাজার ২৫৮ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেক অনেক কম। যার ফলে দেশের মোট অ্যাকটিভ কেস একধাক্কায় বেড়ে দাঁড়াল ৯ লক্ষ ১০ হাজার ৩১৯ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ১৮ লক্ষ ৫১ হাজার ৩৭৩ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকা পেয়েছেন ৯ কোটি ১ লক্ষ ৯৮ হাজার ৬৭৩ জন।

ক্রমবর্ধমান করোনা সংক্রমণে রাশ টানতে ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্যে নাইট কারফিউ এবং আংশিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মহারাষ্ট্র, পাঞ্জাব, গুজরাট, উত্তপ্রদেশ, কেরল, অন্ধ্রপ্রদেশের মতো রাজ্যগুলির অবস্থা রীতিমতো সঙ্গিন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আজ ফের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement