shono
Advertisement

স্বস্তি ফিরল করোনা পরিসংখ্যানে, দেশে দৈনিক আক্রান্ত এবং অ্যাকটিভ কেস দুটোই কমল

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১০৪ জনের।
Posted: 10:01 AM Feb 24, 2021Updated: 10:05 AM Feb 24, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার নতুন স্ট্রেনের আতঙ্কের মধ্যেই সামান্য স্বস্তি। গত কয়েক দিন ধরেই করোনার নয়া স্ট্রেনের হানায় দেশে লাগাতার বাড়ছিল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছিল অ্যাকটিভ কেসের সংখ্যাও। বিশেষ করে মহারাষ্ট্রের আক্রান্তের সংখ্যাটা উদ্বেগ বাড়াচ্ছিল। তবে, বুধবার সেই পরিসংখ্যানে সামান্য স্বস্তি মিলল। দৈনিক আক্রান্ত এবং অ্যাকটিভ কেস দুটোই গত দুদিনের তুলনায় সামান্য হলেও কমল। মহারাষ্ট্রেও কমল আক্রান্তের সংখ্যাটা।

Advertisement

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ হাজার ৭৪২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১০ লক্ষ ৩০ হাজার ১৭৬ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ৫৬৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০৪ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে অনেকটাই বেশি। তবে, গত ২৪ ঘন্টাতেও মহারাষ্ট্র আক্রান্তের সংখ্যাটা ৫ হাজারের বেশি।

[আরও পড়ুন: দেশের করোনা গ্রাফে ফের স্বস্তি, নতুন স্ট্রেনের চোখরাঙানির মাঝে দৈনিক সংক্রমণ নামল ১০ হাজারে]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১৪ হাজার ৩৭ জন। যা দৈনিক আক্রান্তের থেকে সামান্য বেশি। আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস ১ লক্ষ ৪৬ হাজার ৯০৭ জন। যা গতকালের থেকে অনেকটাই কম। গতকালই অ্যাকটিভ কেস দেড় লক্ষ পেরিয়েছিল। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৭ লক্ষ ২৬ হাজার ৭০২ জন। দেশে ইতিমধ্যেই ১ কোটি ২১ লক্ষ ৬৫ হাজার ৫৯৮ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের গতি নির্ধারিত লক্ষ্যের থেকে কম হলেও, অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement