shono
Advertisement

ফের উদ্বেগ! একধাক্কায় অনেকটা বাড়ল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা

দেশে টিকা পেলেন প্রায় ৩০ লক্ষ করোনাযোদ্ধা।
Posted: 10:00 AM Jan 29, 2021Updated: 10:00 AM Jan 29, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন ছন্দপতন। গতকালই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক রীতিমতো স্বস্তিদায়ক পরিসংখ্যান প্রকাশ করে জানিয়েছিল, দেশের ১৪৭টি জেলায় গত এক সপ্তাহে একজনও করোনা আক্রান্তের হদিশ মেলেনি। ২১ জেলায় গত চার সপ্তাহে একজনও করোনা আক্রান্ত হননি। শুধু তাই নয়, গত মঙ্গলবার দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা নেমে এসেছিল ১০ হাজারেরও নিচে। যা দেখে অনেকের মনেই আশা জেগেছিল, এবার হয়তো ধীরে ধীরে করোনামুক্তির পথে এগোচ্ছে দেশ। কিন্তু এরই মধ্যে নতুন করে উদ্বেগ বাড়াল শুক্রবারের পরিসংখ্যান। একধাক্কায় দেশের দৈনিক করোনা সংক্রমণ কয়েক হাজার বেড়ে গেল। বাড়ল মৃতের সংখ্যাও।

Advertisement

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৮ হাজার ৮৫৫ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বুধবারের থেকে প্রায় ৭ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭ লক্ষ ২০ হাজার ৪৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৪ হাজার ১০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬৩ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই বেশি।

[আরও পড়ুন: ১২ দিনে দেশে ২ লক্ষের বেশি টিকাকরণ, আন্তর্জাতিক মঞ্চে সাফল্যের খতিয়ান দিলেন প্রধানমন্ত্রী]

গত ২৪ ঘণ্টায় দেশে রোগমুক্ত হয়েছেন ২০ হাজার ৭৪৬ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই বেশি। আগের দিনের তুলনাতেও সুস্থতার সংখ্যাটা সামান্য বেশি। আপাতত মোট অ্যাকটিভ ১ লক্ষ ৭১ হাজার ৬৮৬ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৩ লক্ষ ৯৪ হাজার ৩৫২ জন। ইতিমধ্যেই দেশজুড়ে শুরু হয়েছে টিকাকরণ। প্রথম দু’সপ্তাহে দিনে দেশে মোট করোনার টিকা পেয়েছেন ২৯ লক্ষ ২৮ হাজার ৫৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে প্রায় সাড়ে ৭ লক্ষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement