shono
Advertisement

একদিনে দেশে নতুন করে করোনার কবলে প্রায় ৬১ হাজার, মোট আক্রান্ত ৩১ লক্ষ পেরল

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৫৭ হাজার মানুষ। The post একদিনে দেশে নতুন করে করোনার কবলে প্রায় ৬১ হাজার, মোট আক্রান্ত ৩১ লক্ষ পেরল appeared first on Sangbad Pratidin.
Posted: 10:00 AM Aug 24, 2020Updated: 10:01 AM Aug 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিন ধরেই দেশে নতুন করোনা আক্রান্তের সংখ্যাটা ৭০ হাজারের কাছাকাছি ঘোরাফেরা করছিল। রবিবার সেটা খানিকটা কমল। যদিও কমার পরেও সংখ্যাটা মোটেই স্বস্তিদায়ক নয়। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছেন সাড়ে ৬১ হাজারের কাছাকাছি মানুষ। ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ৩১ লক্ষ। অন্যদিকে পাল্লা দিয়ে বাড়ছে করোনাজয়ীর সংখ্যাটাও। ইতিমধ্যেই ২৩ লক্ষের বেশি মানুষ এই ভাইরাসের কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

Advertisement

সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬১ হাজার ৪০৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা কিনা গতকালের থেকে প্রায় ৮ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ লক্ষ ৬ হাজার ৩৪৯ জন। এদের মধ্যে ২৩ লক্ষ ৩৮ হাজার ৩৬ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৪৬৮ জন মানুষ। তবে দেশে এখনও প্রায় ৭ লক্ষ ১১ হাজার জন করোনা রোগী চিকিৎসাধীন।

[আরও পড়ুন: ছুটি মেলেনি স্বামীর, তাঁকে কাছে না পেয়ে একাকীত্বের যন্ত্রণায় আত্মঘাতী CRPF জওয়ানের স্ত্রী]

সংক্রমণের নিরিখে এখনও তৃতীয় স্থানে থাকলেও, প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকা আমেরিকা এবং ব্রাজিলের থেকে ভারতের দৈনিক সংক্রমণ বৃদ্ধির গতি এখন অনেকটাই বেশি। তাছাড়া মোট সংক্রমণের নিরিখেও ব্রাজিলকে প্রায় ছুঁয়ে ফেলার মুখে ভারত। তবে, এসবের মধ্যে খানিকটা স্বস্তির খবর মৃতের সংখ্যায়। রেকর্ড হারে সংক্রমণ বাড়লেও মৃত্যুর হার অন্যান্য দেশের থেকে অনেকটাই কম ভারতে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮৩৬ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৭ হাজার ৫৪২ জন। এই মুহূর্তে দেশে সুস্থতার হার এখন প্রায় ৭৫ শতাংশ। এবং মৃত্যু হার ২ শতাংশের অনেকটা কম।

The post একদিনে দেশে নতুন করে করোনার কবলে প্রায় ৬১ হাজার, মোট আক্রান্ত ৩১ লক্ষ পেরল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement