shono
Advertisement

৬০ লক্ষের কাছে পৌঁছে গেল দেশের করোনাজয়ীর সংখ্যা, মোট আক্রান্ত পেরল ৬৯ লাখ

শনিবার সামান্য বাড়ল দৈনিক সংক্রমণ।
Posted: 10:06 AM Oct 10, 2020Updated: 10:06 AM Oct 10, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেখতে দেখতে দেশের প্রায় ৬০ লক্ষ করোনারোগী মুক্তি পেয়ে গেলেন এই মারণ রোগের প্রভাব থেকে। ক্রমবর্ধমান আতঙ্কের মধ্যে আরও একটি স্বস্তির পরিসংখ্যানের দিকে এগোচ্ছে ভারত। দেশে লাগাতার তিন সপ্তাহ নতুন আক্রান্তের থেকে বেশি মানুষ সুস্থ হয়েছেন। ক্রমশ নিম্নমুখী নতুন আক্রান্তের হারও। যার ফলে ক্রমাগত সক্রিয় রোগীর সংখ্যা কমছে। যদিও দৈনিক সংক্রমণের সংখ্যাটা এখনও উদ্বেগজনক।

Advertisement

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭৩ হাজার ২৭২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৩ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ লক্ষ ৭৯ হাজার ৪২৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটা সামান্য কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯২৬ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৭ হাজার ৪১৬ জন।

[আরও পড়ুন: করোনা আবহে বড় সিদ্ধান্ত, এবছর গুজরাটে বাতিল গরবার সমস্ত অনুষ্ঠান]

এসবের মধ্যে স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৮৩ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫৯ লক্ষ ৮৮ হাজার ৮২৩ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ৮৩ হাজার ১৮৫ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১২ লক্ষ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement