Advertisement

অক্সিজেনের অভাবে কর্ণাটকের হাসপাতালে মৃত ২৪, বিজেপি সরকারকে বিঁধলেন রাহুল গান্ধী

01:24 PM May 03, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকের চামারাজনগরের এক হাসপাতালে রবিবার রাতে অক্সিজেনের অভাবে ২৪ জন রোগীর মৃত্যুর ঘটনা সামনে এল। তাঁদের মধ্যে অনেকে করোনা রোগী ছিলেন বলে জানা গিয়েছে। গোটা ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। এদিকে এই মর্মান্তিক ঘটনা প্রকাশ্যে আসার পরই নাম না করে বিজেপি শাসিত রাজ্য সরকার এবং কেন্দ্রীয় সরকারকে এক যোগে আক্রমণ করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: মহামারী কালে ফের অমানবিক দৃশ্য কলকাতায়! ২০ ঘণ্টা ধরে পড়ে করোনায় মৃত ব্যক্তির দেহ]

ওই হাসপাতালে রবিবার বল্লারি থেকে কিছু অক্সিজেন সিলিন্ডার পৌঁছনোর কথা ছিল। কিন্তু নির্দিষ্ট সময়ে তা পৌঁছয়নি। ফলে দ্রুত মাইসুরু থেকে ২৫০টি অক্সিজেন সিলিন্ডার পাঠানো হয়। কিন্তু সেই অক্সিজেন সিলিন্ডারগুলি হাসপাতালে পৌঁছনর আগেই মৃত্যু হয় অন্তত ২৪ জন রোগীর।

বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা চামারাজনগর জেলা প্রশাসনের সঙ্গে কথা বলেন। কী করে এই ঘটনা ঘটল, তার বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছেন। কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর এহেন ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে ব্যাখ্যা করেন। সেই সঙ্গে জানান তিনি ঘটনাস্থলে যাচ্ছেন। কী ভাবে এতগুলি মানুষের মৃত্যু হল তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: রাজ্যে বিপুল জয়ের পর সোজা কালীঘাট মন্দিরে মমতা, পুজো দিলেন ‘মা-মাটি-মানুষের’ নামে]

এদিকে এই ঘটনা ‘মৃত্যু না খুন’, প্রশ্ন তুলে কেন্দ্র, রাজ্যের শাসক দলকে কাঠগড়ায় তুলেছেন রাহুল গান্ধী। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি কড়া ভাষায় প্রশাসনকে আক্রমণ করেছেন। লিখেছেন, প্রশাসনের জেগে উঠতে আর কত মৃত্যু প্রয়োজন?

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গোটা দেশের হাসপাতালেই অক্সিজেনের অভাব রয়েছে। অক্সিজেনের ঘাটতি মেটাতে একাধিক পদক্ষেপও করছে রাজ্য এবং কেন্দ্রীয় সরকার। বন্ধ অথবা চালু কারখানাগুলিতে চিকিৎসার প্রয়োজনে অক্সিজেন উৎপাদন করার চেষ্টা হচ্ছে। কিন্তু তা যে এখনও চাহিদা পূরণের ক্ষেত্রে পর্যাপ্ত নয়, তা প্রতিদিন অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর ঘটনা দেখিয়ে দিচ্ছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next