Advertisement

করোনা LIVE UPDATE: ভারতকে মোটা অঙ্কের আর্থিক সাহায্য বিশ্ব ব্যাংকের

11:56 AM May 15, 2020 |
Advertisement
Advertisement

করোনার দাপট অব্যাহত। বিশ্বের একাধিক দেশে এখনও মৃত্যু মিছিল চলছেই। সবচেয়ে খারাপ পরিস্থিতি আমেরিকার। এদিকে দেশে একটানা ৫০ দিন লকডাউন চলার পরেও অব্যাহত মারণ ভাইরাসের দাপট। কেন্দ্রীয় পরিসংখ্যান বলছে, ভারতে আক্রান্তের সংখ্যা  ৮২হাজারের গণ্ডি পেরিয়েছে। মৃত্যুও আড়াই হাজার পেরিয়েছে। পশ্চিমবঙ্গেও বৃহস্পতিবার পর্যন্ত ২৩৭৭ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে। সুস্থ হয়েছেন ৭৬৮ জন। করোনায় মৃত্যু হয়েছে ১৪৩ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:
সকাল ১১.৩০:  লকডাউনের নিয়ম ভাঙায় উত্তরাখণ্ডে করোনা আক্রান্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের।

Advertisement

সকাল ১১.০০: মধ্যমগ্রামের ৭৮ বছরের এক করোনা আক্রান্তের মৃত্যু বেলেঘাটা আইডিতে। বৃহস্পতিবার তাঁর মৃত্যু হয়।
সকাল ১০.৫০: দেশের করোনা পরিস্থিতি নিয়ে দিল্লিতে মন্ত্রিগোষ্ঠীর বৈঠক চলছে। রয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্যবর্ধনও।

সকাল ১০.৪৫: পূর্ব মেদিনীপুর রেড জোন, কিন্তু মহিষাদলে একটা প্রথম করোনা পজিটিভের খবর মিলল। আক্রান্ত কলকাতার মিষ্টির দোকানে কাজ করত।
সকাল ১০.৩০: বিশ্ব ব্যংক ভারতের জন্য মোটা অংকের আর্থিক ব্যাকেজ ঘোষণা করল। ভারত সরকার যে সমস্ত  সামাজিক সপরক্ষা প্রকল্প ঘোষণা করছে। তাতে এই অর্থ ব্যবহার করা যাবে। 

সকাল ১০.০০: গত একমাসে চিনে নতুন করে কোনও করোনা আক্রান্তের মৃত্যু হয়নি।

সকাল ৯.৪৫: করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভূমিকার প্রশংসায় পঞ্চমুখ বিল গেটস।

সকাল ৯.৩০: মহারাষ্ট্রের হটস্পটে বাড়ছে লকডাউন। মহারাষ্ট্র প্রশাসন সূত্রে খবর, পুণে, মুম্বই, শোলাপুরের মত একাধিক হটস্পটে ৩১ মে পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সকাল ৯.১৫: বৃহস্পতিবার মোট ১৪৫ টি শ্রমিক ট্রেন চলেছে। তাতে ২.১০ লাখ পরিযায়ী শ্রমিককে নিয়ে যাওয়া হয়েছে। তথ্য দিয়ে জানাল ভারতীয় রেলওয়ে।

সকাল ৯.০০: গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩,৯৬৭ জন।  ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল প্রায় ৮২ হাজার। এদিকে মৃত্যু হয়েছে আরও ১০০ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬৪৯।

সকাল ৮.৪০: সুপ্রিম কোর্টের এক বিচারপতি পরিবার-সহ কোয়ারেন্টাইনে গেলেন। তাঁদের রাঁধুনি করোনা আক্রান্ত হয়েছেন।
সকাল ৮.৩৫: খুলল বদ্রিনাথ মন্দির। তবে মারণ ভাইরাসের আতঙ্কে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।
সকাল ৮.৩০: দেশে একমাত্র করোনামুক্ত রাজ্য সিকিম। 
সকাল ৮.২৫:
কলকাতা-সহ রাজ্যে ফের বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা বাড়ল। তালিকায় নতুন সংষোজন উত্তর দিনাজপুর।
সকাল ৮.২০: শনিবার থেকেই শুরু হচ্ছে জা্র্মানির ফুটবল লিগ বুন্দেশলিগা।
সকাল ৮.১৫: করোনার দাপটে টালমাটাল আমেরিকা। আর এই পরিস্থিতির জন্য চিনকেই দায়ী করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  এবার সরাসরি চিনের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার হুমকি দিলেন তিনি। তাঁর কথায়, “আমি এই মুহূর্তে অনেককিছুই করতে পারি। যেমন চিনের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করতে পারি।”
সকাল ৮.১০: বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়াল তিন লক্ষ। হিসাব বলছে, মৃত্যু হয়েছে তিন লক্ষ তিন হাজার ৩৫১ জনের। আক্রান্ত হয়েছেন ৪৫ লক্ষ ২৫ হাজার ১০৩ জনের। সুস্থ হয়েছেন ১৭ লক্ষের বেশি।

সকাল ৮.০০: গত ২৪ ঘণ্টায় আমেরিকায় ১৭৫৪ জনের মৃত্যু হয়েছে। 

The post করোনা LIVE UPDATE: ভারতকে মোটা অঙ্কের আর্থিক সাহায্য বিশ্ব ব্যাংকের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next