shono
Advertisement

Coronavirus Update: দীপাবলিতে কাটল করোনার আঁধার! দীর্ঘদিন পর দেশে দৈনিক কোভিড আক্রান্ত হাজারের কম

কমল সক্রিয় রোগীর সংখ্যাও।
Posted: 09:42 AM Oct 25, 2022Updated: 10:08 AM Oct 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীপাবলির আলো সত্যিই কাটিয়ে দিল মহামারীর আঁধার। দীর্ঘদিন পর দেশে দৈনিক করোনা (Coronavirus) সংক্রমণ নামল হাজারের নিচে। সোমবারও যা ছিল তেরশো’র বেশি। আর মঙ্গলবার তা নেমে এল সাড়ে আটশোর কোঠায়। দেশের কোভিড গ্রাফের এই উন্নতিতে বড়সড় স্বস্তিতে চিকিৎসকমহল। কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড (COVID-19) আক্রান্তের সংখ্যা ৮৬২। সুস্থ হয়ে উঠেছেন ১৫০৩ জন। ভারতে (India)  করোনা অ্যাকটিভ কেস এই মুহূর্তে ২২ হাজার ৫৪৯।

সোমবারের কোভিড বুলেটিনের দিকে চোখ রেখে দেখা গিয়েছিল, একদিনে করোনা পজিটিভ ১৩৩৪ জন। তার আগের দিনও সংখ্যাটা ছিল প্রায় ২ হাজারের কাছাকাছি। আর মঙ্গলবার কয়েক ধাপ নেমে দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে সাড়ে আটশোর সামান্য বেশি। সোমবার অ্য়াকটিভ রোগীর সংখ্যা ছিল ২৩ হাজার ১৯৩ জন। আর মঙ্গলবার তা কমে দাঁড়াল ২২ হাজার ৫৪৯। যা মোট আক্রান্তের মাত্র ০.০৫ শতাংশ। 

[আরও পড়ুন: ব্রিটেনের প্রধানমন্ত্রী অ-শ্বেতাঙ্গ ঋষি সুনাক, দীপাবলিতে ইতিহাস তৈরি ভারতীয় বংশোদ্ভূতের]

মঙ্গলবারের করোনা পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক পজিটিভিটি রেট ১.৩৫ শতাংশ। সপ্তাহের হিসেবে তা আরও কম – ১.০২ শতাংশ। সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭৬ শতাংশ। 

এদিকে, মহামারীর মোকাবিলায় টিকাকরণের কাজ চলছে দ্রুতগতিতে। উৎসবের মাঝেও তাতে ভাঁটা পড়েনি। ইতিমধ্যে ২১৯ কোটি ৫৬ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টাতেই টিকার প্রায় ২৩ হাজার ৮০০ ডোজ পেয়েছেন দেশবাসী। তবে বুস্টার ডোজ নেওয়ার আগ্রহ কম জনতার মধ্যে। কেন্দ্রের লক্ষ্য, অন্তত একটি করে ডোজ যেন পান প্রত্যেক দেশবাসী।  সেই লক্ষ্যেই কাজ চলছে। তবে আলোর উৎসবের পর মঙ্গলবার দেশের কোভিড পরিসংখ্যান নিঃসন্দেহে স্বস্তিদায়ক। অর্থাৎ করোনা যুদ্ধে জয় স্রেফ সময়ের অপেক্ষা।  

[আরও পড়ুন: ‘কোহিনুর ফেরাও’, সুনাক ব্রিটেনের মসনদে বসতেই জোরাল দাবি নেটদুনিয়ায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার