shono
Advertisement

ডেটিং অ্যাপের ফাঁদে সক্রিয় প্রতারণা চক্র, গ্রেপ্তার ২

কয়েকশো পুরুষকে এভাবে ঠকানো হয়েছে। The post ডেটিং অ্যাপের ফাঁদে সক্রিয় প্রতারণা চক্র, গ্রেপ্তার ২ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:21 PM Jun 18, 2018Updated: 02:51 PM Jun 18, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিথ্যে ডেটিং অ্যাপের সাহায্যে প্রতারণার অভিযোগ উঠল দু’জনের বিরুদ্ধে। তাদের মধ্যে একজন পুরুষ, অন্যজন তার বান্ধবী। কয়েকশো পুরুষের থেকে টাকা নেওয়ার অভিযোগ রয়েছে উভয়ের বিরুদ্ধে। রবিবার দিল্লি পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করেছে।

Advertisement

ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ-পূর্ব) চিন্ময় বিসওয়াল জানিয়েছেন, ধৃতরা সবার থেকে ৫০০ বা ১০০০ টাকা নিত। এর বেশি কখনই দাবি করত না। গত ১০ মাস ধরে এভাবেই প্রতারণা করে চলেছে তারা। এই প্রতারণার কথা পুলিশকে জানাতে ভয় পেত প্রতারিতরা। সমাজের চোখে নিচু হয়ে যাওয়ার ভয় ছিল তাদের। আর তাছাড়া প্রতারিতদের কাছ থেকে কখনও ৫০০ থেকে ১০০০ টাকার বেশি খসেনি। তাই তারা বিষয়টি সেভাবে গায়ে মাখেনি।

[ সরকারি বিজ্ঞাপনের কতটা প্রভাব পড়ছে জনমানসে? খতিয়ে দেখবে কেন্দ্র ]

প্রতারকদের মধ্যে একজনের নাম চিরঞ্জীবী। বয়স ২৯ বছর। অন্যজন তাঁর বান্ধবী। তাঁর বয়স ১৯ বছর। চিরঞ্জীবী কোনও কাজ করত না। পুলিশ সূত্রে খবর, এই প্রতারণার কাজের জন্য চিরঞ্জীবী মেয়েটিকে রোজ ৬০০ টাকা পারিশ্রমিক দিত।

প্রতারিতদের থেকে টাকা নেওয়ার জন্য তারা ই-ওয়ালেট ব্যবহার করত। সেটি একটি ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ছিল। ব্যাংক অ্যাকাউন্টটি যেসব ডকুমেন্ট দিয়ে খোলা ছিল, সেগুলিও ছিল জাল। অভিযুক্তদের থেকে ৫টি মোবাইল ও ১১টি সিম কার্ড উদ্ধার করেছে পুলিশ।

[ নৃশংস! গণধর্ষণ করে নাবালকের পশ্চাৎদেশে ঢোকানো হল রড ]

গত মাসে এই অপরাধের কথা প্রকাশ্যে আসে। একজন মহিলা অমর কলোনি থানায় অভিযোগ জানান, একটি প্রোফাইলে তাঁর ছবি ব্যবহার করা হয়েছে। সেটি একটি ডেটিং অ্যাপের প্রোফাইল। ছবি ব্যবহার করার জন্য তাঁর অনুমতি নেওয়া হয়নি বলেও জানান তিনি। ডিসিপি জানিয়েছেন, ওই মহিলা ওই অ্যাকাউন্ট ব্যবহারকারীর সঙ্গে যোগাযোগ করেন। অনুরোধ করেন, তাঁর ছবি যেন মুছে ফেলা হয়। কিন্তু চিরঞ্জীবী তা করেনি।

পুলিশ ওই অ্যাকাউন্টের সমস্ত তথ্য সংগ্রহ করছে। ওই ডেটিং অ্যাপে একটি ফোন নম্বর ছিল। সেটির সাহায্যেই তদন্ত শুরু করে পুলিশ। গত সপ্তাহে গ্রেপ্তার করা হয় চিরঞ্জীবীকে। জেরায় সে বান্ধবীর কথা জানায়। বলে বান্ধবীই ফোন কল করত। এর জন্য সে নিয়মিত পারিশ্রমিক পেত বলেও জানায় চিরঞ্জীবী।

The post ডেটিং অ্যাপের ফাঁদে সক্রিয় প্রতারণা চক্র, গ্রেপ্তার ২ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement