shono
Advertisement

COVID-19 Update: ওমিক্রনের দাপটেও সুস্থ হচ্ছে বাংলা, রাজ্যে কমল করোনা সংক্রমণ

দুই জেলায় দৈনিক সংক্রমণ শতাধিক।
Posted: 07:47 PM Dec 18, 2021Updated: 09:42 PM Dec 18, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে দাপট দেখাচ্ছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন (Omicron)। তারই মাঝে বাংলার কোভিড গ্রাফ আরও নিম্নমুখী। কমেছে দৈনিক সংক্রমণ। রাজ্য় স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, বাংলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ৫৫৬, মৃত্যু হয়েছে ৮ জনের। একদিনে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫৬০ জন। পজিটিভিটি রেট (Positivity Rate) ১.৪৫ শতাংশ। সংক্রমণের নিরিখে কলকাতা ও উত্তর ২৪ পরগনা শীর্ষে। দুই জেলাতেই আক্রান্তের সংখ্যা শতাধিক। করোনা আক্রান্ত হয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রও।

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, কলকাতায় গত ২৪ ঘণ্টায় কোভিড (COVID-19) পজিটিভ ১৬৩ জন। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। এই জেলায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১১৩ জন। এই দুই জেলা বাদ দিয়ে বাংলার আর কোথাও দৈনিক সংক্রমণ শতাধিক নয়। করোনাযুদ্ধে সবচেয়ে এগিয়ে কালিম্পং, পুরুলিয়া। এই মুহূর্তে রাজ্যে মোট অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ৭৫০১, যা নিম্নমুখী। 

[আরও পড়ুন: দুপুর থেকে সংজ্ঞাহীন সুকান্ত মজুমদারের তিন বছরের মেয়ে, ভরতি হাসপাতালে]

এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্তের মোট সংখ্যা ১৬, ২৬, ৫১১। সুস্থ হয়ে উঠেছেন ১৫, ৯৯, ৩৫০ জন। করোনার কবলে প্রাণহানির সংখ্যা মোট ১৯ হাজার ৬৬০।  গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছেন মোট ৩৮ হাজার ৩৪৬, এর মধ্য়ে ১.৪৫  শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন: রাজ্যে নতুন তিন বিমানবন্দর চালুর উদ্যোগ, পরিদর্শনে আসছে কেন্দ্রীয় প্রতিনিধিদল]

গোটা দেশ কাঁপছে নয়া স্ট্রেন ওমিক্রনের দাপটে। তবে বাংলায় এখনও থাবা বসায়নি সংক্রামক স্ট্রেনটি।  যদিও এক শিশু-সহ তিনজনকে ওমিক্রন আক্রান্ত হিসেবে সন্দেহ করা হলেও, তাঁদের জিনোম সিকোয়েন্সিংয়ের রিপোর্ট নেগেটিভ আসায় অনেকটাই স্বস্তি মিলেছে।  তবে  নাইজেরিয়া (Nigeria) ফেরত এক বৃদ্ধ শনিবার কোভিড  পজিটিভ হয়ে ভরতি হাসপাতালে। তাঁর শরীরে ওমিক্রন ছড়িয়েছে কি না, তা জানতে লালারস পাঠানো হয়েছে কল্যাণীতে, জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement