shono
Advertisement
Suryakumar Yadav

গম্ভীর নন, আগরকরের ইচ্ছাতেই টি-টোয়েন্টি অধিনায়ক সূর্য? দল ঘোষণার পরে জোর চর্চা

গোটা বিষয়টিতে মনক্ষুণ্ণ হার্দিক, খবর সূত্রের।
Published By: Anwesha AdhikaryPosted: 09:37 AM Jul 19, 2024Updated: 04:09 PM Jul 19, 2024

আলাপন সাহা: গত কয়েক দিন ধরেই ভারতীয় ক্রিকেটমহলে একটা বিষয় নিয়ে জোর চর্চা চলছিল। টি-টোয়েন্টিতে রোহিত শর্মার পর ক‌্যাপ্টেন কে হবেন? টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের ডেপুটি ছিলেন হার্দিক। স্বাভাবিকভাবেই হার্দিক যে পরের টি-টোয়েন্টি নেতা হবেন, সেটা একপ্রকার ঠিক হয়েই গিয়েছিল। কিন্তু শেষ কয়েকদিনে পরিস্থিতির নাটকীয় পরিবর্তন হয়। সেখানে হঠাৎ করেই লড়াইয়ে ঢুকে পড়েন সূর্যকুমার যাদব।

Advertisement

ভারতীয় ক্রিকেটের অন্দরমহলের খবর অনুযায়ী দিন দু’য়েক আগে একটা বৈঠক হয়। যেখানে ছিলেন বোর্ডের এক শীর্ষ কর্তা, নির্বাচক প্রধান অজিত আগরকর (Ajit Agarkar), কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir) আর হার্দিক। ভিডিও কনফারেন্সে হার্দিককে নাকি বলে দেওয়া হয় যে তাঁকে অধিনায়ক ভাবছে না টিম ম‌্যানেজমেন্ট। বরং তারা চাইছে সূর্যকে ক‌্যাপ্টেন করতে। যা শোনা গেল, তাতে সূর্যকে অধিনায়ক করার ক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা রয়েছে নির্বাচক প্রধান আগরকরের। মূলত তিনিই হার্দিকের জায়গায় সূর্যকে (Suryakumar Yadav) অধিনায়ক করার প্রস্তাব দেন। এমনকী ওই বৈঠকে হার্দিককে নাকি আগরকর নিজেই জানিয়ে দেন যে তাঁর বদলে সূর্যকে ক‌্যাপ্টেন করা হচ্ছে। এই ব‌্যাপারে অবশ‌্য গম্ভীর ঢুকতে চাননি। ভারতীয় টিমের নতুন কোচ জানিয়ে দেন, নির্বাচকরা যা করবেন, সেটাই হবে। এখানে তাঁর ব‌্যক্তিগত মতামত নেই। হার্দিক (Hardik Pandya) পুরো ব‌্যাপারটা জানার পর বেশ মনঃক্ষুণ্ণ হন। তিনি বৈঠকে খুব বেশিক্ষণ থাকেননি। বরং ভিডিও কনফারেন্স ছেড়ে চলে যান।

[আরও পড়ুন: কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ, অব্যাহত রক্তক্ষরণ, মৃতের সংখ্যা বেড়ে ৩২!

গম্ভীর বরং একজন ক্রিকেটারকে ফেরানোর ব‌্যাপারে উদ‌্যোগী হয়েছিলেন। তিনি শ্রেয়স আইয়ার। শৃঙ্খলাজনিত সমস‌্যার জন‌্য দল থেকে বাদ পড়েছিলেন ঈশান কিষান। একই কারণের জন‌্য শ্রেয়সকেও বাদ পড়তে হয়েছিল। সূত্রের খবর অনুযায়ী, গম্ভীর নিজে শ্রেয়সকে দলে চান। বলে দেন, তাঁর টিমে শ্রেয়সের প্রয়োজন রয়েছে। ফলে তাঁকে যেন রাখা হয়। ঈশানের ব‌্যাপারটা অবশ‌্য বোর্ড আর নির্বাচকদের উপর ছেড়ে দেন তিনি। ওই বৈঠকের পরই সূর্যকুমারের টি-টোয়েন্টি অধিনায়ক হওয়া এক প্রকার নিশ্চিত হয়ে যায়। বৃহস্পতিবার দল (Indian Cricket Team) নির্বাচনী বৈঠকের পর তা সরকারিভাবে জানিয়ে দেওয়া হয়। সূর্যকে অধিনায়ক করা হয়েছে। সহ-অধিনায়ক করা হয়েছে শুভমান গিলকে। এছাড়া টি-টোয়েন্টি টিমে তেমন কোনও চমক নেই। রিয়ান পরাগকে রাখা হয়েছে টিমে। তবে জিম্বাবোয়েতে দ্রুততম সেঞ্চুরি করা অভিষেক শর্মাকে কেন শ্রীলঙ্কা সফরের দলে রাখা হয়নি, সেটা নিয়ে প্রশ্ন উঠছে।

এর বাইরে আরও একটা বিষয় ছিল। শোনা যাচ্ছিল, রোহিত (Rohit Sharma) আর বিরাট কোহলি নাকি শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ থেকে বিশ্রাম চেয়েছিলেন। গম্ভীর অবশ‌্য পুরো শক্তির দল চাইছিলেন। কারণ সামনের বছর চ‌্যাম্পিয়ন্স ট্রফি রয়েছে। তার আগে খুব বেশি ওয়ান ডে নেই ভারতীয় টিমের। দু’জনই অবশ‌্য বোর্ডকে জানিয়ে দেন যে তাঁরা এই সিরিজে খেলবেন। তবে জশপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হয়েছে। রোহিত আর বিরাট খুব সম্ভবত ২৯ কিংবা ৩০ জুলাই টিমের সঙ্গে যোগ দেবেন শ্রীলঙ্কায়।

[আরও পড়ুন: ৪ বিধায়কের শপথ প্রশ্নে নতুন জট, সায়ন্তিকা-রেয়াত নিয়ে জবাব চাইল রাজভবন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় ক্রিকেটের অন্দরমহলের খবর অনুযায়ী দিন দু’য়েক আগে একটা বৈঠক হয়। যেখানে ছিলেন বোর্ডের এক শীর্ষ কর্তা, নির্বাচক প্রধান অজিত আগরকর, কোচ গৌতম গম্ভীর আর হার্দিক।
  • গম্ভীর বরং একজন ক্রিকেটারকে ফেরানোর ব‌্যাপারে উদ‌্যোগী হয়েছিলেন। তিনি শ্রেয়স আইয়ার।
  • রোহিত আর বিরাট খুব সম্ভবত ২৯ কিংবা ৩০ জুলাই টিমের সঙ্গে যোগ দেবেন শ্রীলঙ্কায়।
Advertisement