shono
Advertisement

Ravichandran Ashwin: মেগা ইভেন্টের আগে মানকাডিং নিয়ে বড় মন্তব্য করে দিলেন অশ্বিন! কী বললেন?

Posted: 04:53 PM Aug 28, 2023Updated: 04:53 PM Aug 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই এশিয়া কাপ (Asia Cup 2023) । এরপর বসবে বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) আসর। এর আগে মানকাডিং (Mankading) নিয়ে ফের একবার সরগরম ক্রিকেট দুনিয়া। বিতর্কের সূত্রপাত আফগানিস্তানের (Afghanistan) জোরে বোলার ফজল হক ফারুকিকে ঘিরে। পাকিস্তান বনাম আফগানিস্তান (PAK vs AFG) ম্যাচে পাক অলরাউন্ডার শাদাব খানকে (Shadab Khan) মানকাডিং করার চেষ্টা করেছিলেন তিনি। এমন আউটকে ক্রিকেটীয় স্পিরিটের পরিপন্থি ধরা হলেও আইসিসি-র (ICC) নিয়মে কিন্তু এটি সাধারণ রান আউটের মধ্যেই পড়ে। সেটাই ফের মনে করিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)।

Advertisement

অশ্বিন বলেন, "ব্যাটার যেই হোক বা পরিস্থিতি যাই হোক, দেখতে হবে বোলার বল ছুড়ছে কি না। বল না করেই যদি আউট করে তাতে বোলারের বাহবা প্রাপ্তি। বরং সেক্ষেত্রে ব্যাটারকেই বলা উচিত যে তিনি ঠিক কাজ করেননি। তাই ক্রিজের ভেতরে থাকুন, শান্তিতে থাকুন।"

[আরও পড়ুন: লজ্জার নজির! রেড কার্ড দেখে প্রথম ক্রিকেটার হিসেবে 'মার্চিং অর্ডার'-এর শিকার সুনীল নারিন]

এখানেই থেমে না থেকে অশ্বিন আরও যোগ করেছেন, "সব দেশ বিশ্বকাপ জেতার তাগিদ নিয়ে মাঠে নামবে। তাই প্রতিটি দলেরই এমন রানআউটের সুযোগ নেওয়া উচিত।"

আর তাই প্রশ্ন উঠছে আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে রোহিত শর্মা, বিরাট কোহলি বা স্টিভ স্মিথদের মতো ক্রিকেটাররা নন স্ট্রাইক প্রান্তে রানআউটের শিকার হলে কী হবে? সেই ইস্যু নিয়ে এবার মুখ খুললেন রবিচন্দ্রন অশ্বিন। বরাবরের মতো টিম ইন্ডিয়ার অভিজ্ঞ অফ স্পিনার ফের একবার মানকেডিং-এর হয়ে সওয়াল করলেন।

[আরও পড়ুন: বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে খালি হাতে ফিরলেও অলিম্পিকে যাচ্ছেন পারুল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement