shono
Advertisement
Bangladesh Captain

ভারতের বিরুদ্ধে রান না পেলেই কোপ শান্তর উপর! প্রবল চাপে বাংলাদেশ অধিনায়ক

পাকিস্তানকে 'বাংলাওয়াশ' করলেও শান্তর পারফরম্যান্স শোচনীয়।
Published By: Anwesha AdhikaryPosted: 06:23 PM Sep 18, 2024Updated: 06:23 PM Sep 18, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত কি সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছেন? ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজে বিপর্যয় ঘটলে তিনিই নেতা থাকবেন তো? ঘরের মাঠে আজ বাদে কাল বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামছে ভারত। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে প্রথম টেস্ট। দু’টো টেস্টের পর একটা টি-টোয়েন্টি সিরিজও তারা খেলবে ভারতের বিরুদ্ধে। ওয়াকিবহাল মহলের খবর হল, যদি ভারতের বিরুদ্ধে সিরিজে বাংলাদেশ অধিনায়ক রান-টান না পান, তা হলে তাঁর নাকি অধিনায়কত্বের তাজ ধরে রাখা কঠিন হবে!

Advertisement

ভারতে দিন দু’য়েক আগে চলে এসেছেন শান্ত-লিটন দাসরা। টিমের সঙ্গে যোগ দেওয়া বাকি ছিল পদ্মাপারের মহাতারকা অলরাউন্ডার শাকিব-আল-হাসানের। খবর যা, তাতে মঙ্গলবার গভীর রাতে সংযুক্ত আরব আমিরশাহি থেকে ভারতে চলে এসেছেন শাকিব। বুধবার টিমের প্র‌্যাকটিসে যোগ দেবেন। কিন্তু শাকিব আসন্ন ভারত সিরিজে কেমন করেন, তার চেয়ে অনেক বেশি চর্চায় বাংলাদেশ অধিনায়কের ফর্ম।

পদ্মাপার ক্রিকেটের সঙ্গে জড়িত একাংশের মত হল, অধিনায়ক হওয়ার পূর্বে শান্ত যতটা ভালো ব‌্যাট করতেন, অধিনায়ক হওয়ার পর ততটা পারছেন না। টি-টোয়েন্টিতে খুব দৃষ্টিকটু ভাবে তাঁর ফর্ম পড়েছে। টেস্ট ক্রিকেটেও আহামরি কিছু করতে পারছেন না। সম্প্রতি পাকিস্তানকে তাদের দেশে গিয়ে ‘বাংলাওয়াশ’ করে এসেছে বাংলাদেশ, ২-০ উড়িয়ে ইতিহাস সৃষ্টি করেছে, সেখানেও শান্তর পারফরম‌্যান্স রীতিমতো শোচনীয়। দু’টেস্টে তিন ইনিংসে ব‌্যাট করতে নেমেছেন শান্ত। রান করেছেন সম্মিলিত ভাবে ৫৮। সর্বোচ্চ ৩৮। গত মার্চে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজও খুব খারাপ গিয়েছিল তাঁর। চার ইনিংসে রান করেছিলেন মাত্র ৩২। অর্থাৎ, আসন্ন ভারত সিরিজই না শান্তর কাছে ‘জীবন-মৃত‌্যু’-র হয়ে না দাঁড়ায়!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতে দিন দু’য়েক আগে চলে এসেছেন শান্ত-লিটন দাসরা।
  • পদ্মাপার ক্রিকেটের সঙ্গে জড়িত একাংশের মত হল, অধিনায়ক হওয়ার পূর্বে শান্ত যতটা ভালো ব‌্যাট করতেন, অধিনায়ক হওয়ার পর ততটা পারছেন না।
  • দু’টেস্টে তিন ইনিংসে ব‌্যাট করতে নেমেছেন শান্ত। রান করেছেন সম্মিলিত ভাবে ৫৮। সর্বোচ্চ ৩৮।
Advertisement