shono
Advertisement
Ishan Kishan

মাঠের মধ্যেই অবাধ্য আচরণ, ফের বিসিসিআইয়ের কড়া শাস্তি ঈশানকে

গত ফেব্রুয়ারিতে তিনি বাদ পড়েছিলেন ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে।
Posted: 12:07 PM Apr 28, 2024Updated: 12:08 PM Apr 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিতর্কের কেন্দ্রে ঈশান কিষান (Ishan Kishan)। গত ফেব্রুয়ারিতে তিনি বাদ পড়েছিলেন বিসিসিআইয়ের (BCCI) কেন্দ্রীয় চুক্তি থেকে। এবার আইপিএলেও শাস্তি পেলেন মুম্বইয়ের উইকেট কিপার। আইপিএলের আচরণ বিধি ভঙ্গের জন্য তাঁর ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।

Advertisement

শনিবার অরুণ জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্স। হার্দিক পাণ্ডিয়ার দলকে আরও আঁধারে পাঠিয়ে ম্যাচ জিতে নেয় ঋষভ পন্থরা। আর সেই ম্যাচেই শাস্তি পেলেন ঈশান। আইপিএল কর্তৃপক্ষের মতে, আচরণ বিধির ২.২ ধারায় অভিযুক্ত হয়েছেন মুম্বই তারকা। তাঁর বিরুদ্ধে লেভেল ওয়ান পর্যায়ের অভিযোগ প্রমাণিত হয়েছে। আইপিএলের বক্তব্য অনুযায়ী, "ম্যাচের পর ঈশানকে ডেকে পাঠান আম্পায়াররা। তিনি নিজের দোষ স্বীকার করে নিয়েছেন।" যে কারণে তাঁর ম্যাচ ফির ১০ শতাংশ অর্থ জরিমানা করা হয়েছে।

[আরও পড়ুন: আইপিএলে ফের টস বিভ্রাট! টসে হেরে এ কী করলেন রাহুল? দেখুন ভিডিও]

আচরণবিধির ২.২ ধারায় বলে হয়েছে, ক্রিকেটীয় আচরণের সঙ্গে সঙ্গত নয় সমস্ত কিছুই শাস্তিযোগ্য। যার মধ্যে আছে ইচ্ছাকৃত উইকেটে ব্যাট দিয়ে মারা, অভব্য আচরণ করা, মাঠ বা ড্রেসিং রুমের সম্পত্তি নষ্ট করার চেষ্টা ইত্যাদি। তবে ঈশান ঠিক কী করেছেন, তা পরিষ্কার করে জানাননি আইপিএল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: দিল্লি ব্যাটারদের তাণ্ডব! তপ্ত দুপুরে মেজাজ হারিয়ে চিৎকার হার্দিকের, দেখুন ভিডিও]

এদিনের ম্যাচে ব্যাটেও রান পাননি ঈশান। দিল্লির বড় রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে মাত্র ২০ রান করে ফিরে যান তিনি। আগামী মাসেই শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই দলের তালিকায় দূর-দূরান্তেও নেই তাঁর নাম। ফেব্রুয়ারিতে তাঁর চুক্তি নবীকরণ করা হয়নি। বোর্ডের নির্দেশকে উপেক্ষা করে ঘরোয়া ক্রিকেট না খেলায় ঈশানের উপরে অসন্তুষ্ট ছিল বিসিসিআই। সেই তালিকায় ছিলেন নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ারও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শনিবার অরুণ জেটলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্স।
  • ফের বিতর্কের কেন্দ্রে ঈশান কিষান।
  • তাঁর ম্যাচ ফির ১০ শতাংশ অর্থ জরিমানা করা হয়েছে।
Advertisement