shono
Advertisement
BCCI

ক্যানসার আক্রান্ত গায়কোয়াড়ের পাশে বিসিসিআই, ১ কোটি টাকা সাহায্যের নির্দেশ জয় শাহের

অংশুমান গায়কোয়াড়ের চিকিৎসার জন্য নিজের পেনশনের অর্থ দিতেও তৈরি ছিলেন কপিল দেব।
Published By: Arpan DasPosted: 02:06 PM Jul 14, 2024Updated: 02:06 PM Jul 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুরুতর অসুস্থ ভারতের প্রাক্তন ক্রিকেটার অংশুমান গায়কোয়াড়। তাঁর শরীরে থাবা বসিয়েছে ক্যানসার। তাঁর চিকিৎসার জন্য নিজের পেনশনের অর্থ দিতেও তৈরি ছিলেন কপিল দেব। এবার অংশুমান গায়কোয়াড়ের পাশে দাঁড়াল বিসিসিআই (BCCI)। অ্যাপেক্স কাউন্সিল থেকে বিরাট অঙ্কের অর্থসাহায্য করার ঘোষণা করা হয়েছে তাঁর জন্য।

Advertisement

এক বছরের বেশি সময় ধরে ব্লাড ক্যানসারে আক্রান্ত অংশুমান গায়কোয়াড় (Anshuman Gaekwad)। লন্ডনের কিংস কলেজ হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। কপিল দেব (Kapil Dev) থেকে সন্দীপ পাটিল, অনেকেই দাঁড়িয়েছিলেন তাঁর পাশে। অবশেষে বড়সড় পদক্ষেপ নিতে চলেছে বিসিসিআই। ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থার সচিব জয় শাহ (Jay Shah) তাঁকে এক কোটি টাকা অর্থসাহায্য দেওয়ার নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে তিনি গায়কোয়াড়ের পরিবারের সঙ্গেও কথা বলেছেন। প্রাক্তন ক্রিকেটারের শারীরিক অবস্থার বিষয়ে খোঁজখবর নিয়েছেন জয় শাহ। সমস্ত রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ইউরো-কোপা নয়, খেলার ইতিহাসের সবচেয়ে দামি ম্যাচ রবিবারের অন্য এক ফাইনাল]

গায়কোয়াড়ের অসুস্থতার খবরে ব্যথিত হয়েছিলেন ৮৩-র বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব। তিনি বলেছিলেন, "অংশুর চিকিৎসার জন্য নিজের পেনশন দিতেও আমি প্রস্তুত।" টেস্ট ও ওয়ানডে মিলিয়ে কপিল ও অংশুমান গায়কোয়াড় একসঙ্গে খেলেছেন ৩৪টি ম্যাচ। ৮৩-র বিশ্বজয়ী অধিনায়কের বিশ্বাস ছিল বোর্ড অংশুমানের পাশে এসে দাঁড়াবে। সেই কথা রাখল বিসিসিআই।

১৯৭৪ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত দেশের হয়ে ৪০টি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলেন গায়কোয়াড়। ভারতীয় দলের কোচও ছিলেন তিনি। তাঁর কোচিংয়ে ভারত ২০০০ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে রানার্সআপ হয়। ভারতীয় দল শারজায় অস্ট্রেলিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল তাঁর কোচিংয়ে।

[আরও পড়ুন: আম্বানিদের বিয়েতে প্রকাশ্যে মদ্যপান? ভাইরাল হার্দিকের ‘দো টাকিলা’র অর্ডার!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গুরুতর অসুস্থ ভারতের প্রাক্তন ক্রিকেটার অংশুমান গায়কোয়াড়। তাঁর শরীরে থাবা বসিয়েছে ক্যানসার।
  • তাঁর চিকিৎসার জন্য নিজের পেনশনের অর্থ দিতেও তৈরি ছিলেন কপিল দেব।
  • এবার অংশুমান গায়কোয়াড়ের পাশে দাঁড়াল বিসিসিআই।
Advertisement