shono
Advertisement
Champions Trophy 2025

'ভারতকে বোঝানোর দায় আইসিসির', চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে 'হাল ছাড়ল' পিসিবি

পিসিবি আইসিসির কাছে টুর্নামেন্টের খসড়া সূচি জমা দিয়েছে। সেই সঙ্গে জমা দিয়েছে বাজেটের তথ্য।
Published By: Subhajit MandalPosted: 12:26 PM Jul 24, 2024Updated: 12:38 PM Jul 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy 2025) খেলতে ভারতীয় দলের পাকিস্তানে যাওয়ার ব্যাপারটা এবার পুরোপুরি চলে গেল আইসিসির অধীনে। পাকিস্তান ক্রিকেট বোর্ড কার্যত মেনে নিল, তাদের পক্ষে বিসিসিআইকে বোঝানো সম্ভব নয়। ভারতকে বোঝানোর ভার নিতে হবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকেই।

Advertisement

৮ বছর পরে ক্রিকেট ক্যালেন্ডারে প্রত্যাবর্তন হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফির। পাকিস্তানের মাটিতে আয়োজিত হচ্ছে ‘মিনি বিশ্বকাপ’। আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) ইতিমধ্যেই টুর্নামেন্টের খসড়া সূচি আইসিসিতে জমা দিয়েছে। ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে, এমনটা ধরে নিয়েই সূচি তৈরি করেছে পিসিবি। নিরাপত্তার কারণে একটি মাত্র মাঠেই ভারতের ম্যাচ আয়োজন করার কথা ভাবা হচ্ছে। লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে সব ম্যাচ খেলার কথা মেন ইন ব্লু’র। কত খরচ হতে পারে, সেই বাজেটও জমা দিয়েছে পিসিবি।

[আরও পড়ুন: গুজরাট টাইটান্স ছাড়ছেন নেহেরা! আইপিএল সংসারে ঢুকে যেতে পারেন যুবরাজ]

কিন্তু সমস্যা হল, ভারতীয় দল পাকিস্তানে যেতে নারাজ। বিসিসিআই আইসিসিকে জানিয়ে দিয়েছে, সরকার ছাড়পত্র না দেওয়া পর্যন্ত পাকিস্তানের মাটিতে দল পাঠানো সম্ভব নয়। রোহিত শর্মারা পাকিস্তানে যাবেন না। বিকল্প হিসাবে হাইব্রিড মডেলে টুর্নামেন্ট করার বা টুর্নামেন্ট পাকিস্তান থেকে সরিয়ে নেওয়ার প্রস্তাব দিয়েছে বিসিসিআই। বিকল্প ভেন্যু হিসাবে শ্রীলঙ্কা এবং পাকিস্তানের কথা বলা হচ্ছে। এই পরিস্থিতি ২২ জুলাই আইসিসির বার্ষিক সাধারণ সভায় বিসিসিআই (BCCI) এবং পিসিবির কথা হতে পারে বলে মনে করা হচ্ছিল। কিন্তু শেষমেশ দুপক্ষের কোনও কথাবার্তা হয়নি।

[আরও পড়ুন: অধিনায়কত্ব হারিয়েও বিবাদ নেই সূর্যর সঙ্গে, গম্ভীর জমানার শুরুতেই বোঝালেন হার্দিক]

ওই বৈঠকে পিসিবি শুধু আইসিসির (ICC) কাছে টুর্নামেন্টের খসড়া সূচি জমা দিয়েছে। সেই সঙ্গে জমা দিয়েছে বাজেটের তথ্য। পিসিবির এক কর্তার দাবি, "মৌখিকভাবে টুর্নামেন্টের বাজেটের খরচ দিতে রাজি হয়েছে আইসিসি। ভারতকে রাজি করানোর দায়িত্বটা নিতে হবে আইসিসিকেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ভারতীয় দলের পাকিস্তানে যাওয়ার ব্যাপারটা এবার পুরোপুরি চলে গেল আইসিসির অধীনে।
  • পাকিস্তান ক্রিকেট বোর্ড কার্যত মেনে নিল, তাদের পক্ষে বিসিসিআইকে বোঝানো সম্ভব নয়।
  • ভারতকে বোঝানোর ভার নিতে হবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকেই।
Advertisement