shono
Advertisement
Champions Trophy 2025

'বিরাট যদি পাকিস্তানে আসে...' চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে ভারতীয় দলকে বার্তা শাহিদ আফ্রিদির

বিসিসিআই থেকে জানিয়ে দেওয়া হয়েছে, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না ভারতীয় দল।
Published By: Arpan DasPosted: 04:34 PM Jul 12, 2024Updated: 04:58 PM Jul 12, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরের বছর পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy 2025) হওয়ার কথা। কিন্তু সেখানে কি খেলতে যাবে টিম ইন্ডিয়া (Indian Cricket Team)? ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে ঘুরছে সেই প্রশ্ন। কিন্তু যদি পাকিস্তানে খেলতে যান বিরাটরা, তাহলে কী হবে? মাঠের ফলাফল যাই হোক না কেন, মাঠের বাইরে কী হতে পারে সেকথা সাফ জানিয়ে দিলেন শাহিদ আফ্রিদি (Shahid Afridi)।

Advertisement

বিসিসিআই থেকে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে হলে বিকল্প ভেন্যু বেছে নিতে হবে। সেক্ষেত্রে দুবাই কিংবা শ্রীলঙ্কায় টুর্নামেন্ট করতে হবে। সেটা নিয়ে অখুশি শাহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তাঁর দেশে স্বাগত জানাচ্ছেন বিরাটদের (Virat Kohli)। দুদেশের রাজনৈতিক সমীকরণ দূরে সরিয়ে রেখে ক্রিকেটের ময়দানে দেখা হোক বিরাট-বাবরদের। সেটাই চান তিনি।

[আরও পড়ুন: ‘ইয়ামালের থেকে আশীর্বাদ পেয়েছে মেসি!’, ভাইরাল ছবি ঘিরে দাবি স্পেনের বিস্ময় কিশোরের বাবার]

আর আফ্রিদির মতে, একবার পাকিস্তানে এলে বিরাটরা নিজের দেশের ভালোবাসাও ভুলে যাবেন। কারণ, পাকিস্তানেও তাঁর প্রচুর ভক্ত-অনুরাগী আছে। আফ্রিদি বলছেন, "২০০৫-০৬ সালে শেষবার যখন ভারতীয় ক্রিকেটাররা পাকিস্তানে এসেছিল, তাঁরা খুবই আনন্দ পেয়েছিলেন। শান্তি প্রতিষ্ঠার জন্য একে অন্য দেশে গিয়ে ক্রিকেট খেলার চেয়ে ভালো কিছু হয় না। যদি বিরাট পাকিস্তানে আসে, তাহলে ও ভারতে যা ভালোবাসা আর আতিথেয়তা পেয়েছে, সব ভুলে যাবে।"

[আরও পড়ুন: একটা ট্যাকল, দুই ফুটবলারের হাতাহাতি, ডার্বির আগে ‘গৃহযুদ্ধ’ ইস্টবেঙ্গলে]

সেই সঙ্গে আফ্রিদির সংযোজন, "বিরাট আলাদা প্রতিভার ক্রিকেটার। ওর এখনই টি-টোয়েন্টি ছাড়া উচিত হয়নি। ও খেললে ক্রিকেটের সৌন্দর্য বাড়ে। বিরাট ফর্মে আছে, শারীরিকভাবে ফিট। তার থেকেও বড় কথা, ওর চারপাশে প্রচুর তরুণ ক্রিকেটার আছে। সাফল্য পেতে গেলে বিরাটের সঙ্গ তাঁদের লাগবে। সমস্ত তরুণ প্রতিভাকে দিয়ে কাজ চলতে পারে না। সিনিয়র আর জুনিয়রের কম্বিনেশন প্রয়োজন। বিরাট যা শেখাতে পারবে, তা আর কেউ পারবে না।" আফ্রিদির আমন্ত্রণেও কি শেষ পর্যন্ত বিরাটদের পাকিস্তানের মাটিতে খেলতে দেখা যাবে? বিসিসিআইয়ের সিদ্ধান্তে কিন্তু সেটা দুরাশাই মনে হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পরের বছর পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি।
  • সেখানে কি খেলতে যাবে টিম ইন্ডিয়া? ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে ঘুরছে সেই প্রশ্ন।
  • মাঠের ফলাফল যাই হোক না কেন, মাঠের বাইরে কী হতে পারে সেকথা সাফ জানিয়ে দিলেন শাহিদ আফ্রিদি।
Advertisement